আজকাল রূপচর্চার দুনিয়ায় সুনাম তৈরি হয়েছে ফেস সিরামের। ত্বক থেকে দাগছোপ দূর করা থেকে শুরু করে ব্রণর সমস্যার সমাধান রয়েছে সিরামের কাছে। নিয়ম সিরাম মাখলে ত্বকের বার্ধক্যও প্রতিরোধ করা যায় খুব সহজে। কিন্তু মাসের পর মাস এই পণ্য ব্যবহার করেও অনেকে ফল পাননি। তাহলে কি সিরাম কার্যকরী নয়?

 ৬ মাস ধরে মুখে সিরাম মেখে ফল পাচ্ছেন না? এই ৫ ভুল করছেন কি না দেখে নিন


কখনও শিট মাস্ক, কখনও চারকোল ফেসপ্যাক—স্কিন কেয়ারের দুনিয়ায় নিত্যনতুন প্রসাধনী আসতেই থাকছে। আর মুঠোভর্তি ফোন স্ক্রল আপ-ডাউন করলেই জানা যাচ্ছে সব তথ্য। কোন প্রসাধনীর কী আছে, তাতে কোন-কোন উপাদান রয়েছে, আপনার ত্বকের জন্য সেটি কীভাবে কাজ করবে সব কিছুই জেনে যাচ্ছেন এক ক্লিকে। এমনকি প্রডাক্ট কেনার আগে শ’খানেক রিভিউও দেখে নিতে পারছেন। কিন্তু তাও যেন মনের মতো ফল পাচ্ছেন না।


আজকাল রূপচর্চার দুনিয়ায় সুনাম তৈরি হয়েছে ফেস সিরামের। ত্বক থেকে দাগছোপ দূর করা থেকে শুরু করে ব্রণর সমস্যার সমাধান রয়েছে সিরামের কাছে। নিয়ম সিরাম মাখলে ত্বকের বার্ধক্যও প্রতিরোধ করা যায় খুব সহজে। কিন্তু মাসের পর মাস এই পণ্য ব্যবহার করেও অনেকে ফল পাননি। তাহলে কি সিরাম কার্যকরী নয়? একদমই নয়। সিরাম ব্যবহারের কিছু নিয়ম রয়েছে। ভুল ভাবে দিনের পর দিন প্রসাধনী ব্যবহার করলে কোনও উপকার পাওয়া যায় না। সঠিক সময়ে এবং যথাযথ উপায়ে স্কিন কেয়ার প্রডাক্ট ব্যবহার করা উচিত। সিরাম ব্যবহারের ক্ষেত্রে কোন ভুলগুলো এড়িয়ে চলবেন, দেখে নিন।

১) সিরাম সঠিক সময় লাগানো উচিত। সকালবেলা সানস্ক্রিন মাখার আগে মুখে সিরাম মাখুন। দিনে দু’বার সিরাম মাখলে তবেই উপকার মেলে। রাতে ঘুমোতে যাওয়ার আগে আবার সিরাম মাখুন। এরপর যে নাইটক্রিম রয়েছে, সেটা মেখে নিন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours