সত্যিই রিয়ান পরাগ নিজেকে অনেকটা বদলে নিয়েছেন। ২০১৯ সালে রিয়ানের আইপিএল অভিষেক হয়েছিল। সেই তখন থেকে তিনি রয়্যালস পরিবারের সদস্য। আইপিএলের (IPL) আঙিনায় সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এ বার সেই লক্ষ্য নিয়ে নেমেছেন।


তিনদিন বিছানা থেকে উঠতে পারিনি... বিস্ফোরক ইনিংসের রহস্য ফাঁস RR হিরো রিয়ান পরাগের
তিনদিন বিছানা থেকে উঠতে পারিনি... বিস্ফোরক ইনিংসের রহস্য ফাঁস RR হিরো রিয়ান পরাগের

রিয়ান পরাগ ২.০। ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অসমের অলরাউন্ডারের বিধ্বংসী ব্যাটিং দেখার পর এ কথা বলেছেন ভারতীয় ক্রিকেটের মিস্টার ৩৬০ ডিগ্রি। অবশ্য স্কাই একা নন, রাজস্থান রয়্যালসের রিয়ান পরাগের (Riyan Parag) এই ম্যাচ জেতানো ইনিংস নিয়ে এখন সকলেই আলোচনা করছেন। সত্যিই রিয়ান পরাগ নিজেকে অনেকটা বদলে নিয়েছেন। ২০১৯ সালে রিয়ানের আইপিএল অভিষেক হয়েছিল। সেই তখন থেকে তিনি রয়্যালস পরিবারের সদস্য। আইপিএলের (IPL) আঙিনায় সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এ বার সেই লক্ষ্য নিয়ে নেমেছেন।

রাজস্থানের হয়ে এ বারের আইপিএলে পরপর দু’টি ম্যাচে অনবদ্য খেলেছেন রিয়ান পরাগ। মরসুমে রাজস্থানের প্রথম লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৪৩ রান করেছিলেন পরাগ। আর দিল্লির বিরুদ্ধে তিনি করেন ৪৫ বলে ৮৪* রান। ম্যাচের সেরার পুরস্কার গিয়েছে তাঁর ঝুলিতে। বছর ২২ এর রিয়ান ম্যাচের শেষে জানিয়েছেন, গত ৩দিন বিছানা থেকে তিনি উঠতেই পারেননি।


দিল্লির বিরুদ্ধে লক্ষ্মীবারে রিয়ান পরাগ অনবদ্য ইনিংসের পর ম্যাচের সেরার পুরস্কার হাতে নিয়ে বলেন, ‘আবেগ নিয়ন্ত্রণে এসেছে। আমার মা এখানে ম্যাচ উপস্থিত রয়েছে। তিনি অনেক কষ্ট করেছেন। এই মুহূর্তটা দারুণ লাগছে। আমি জানি আমার ক্ষমতা কতটা। আমার দক্ষতা কী। আমি পারফর্ম করতে পারি আর না পারি আমার ক্ষমতা পরিবর্তন করার চেষ্টা করি না। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করেছিলাম। রানও পেয়েছি।’

এরপরই পরাগ বলেন, ‘টপ অর্ডারের চার জনের মধ্যে কাউকে না কাউকে টিমকে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রথম ম্যাচে সঞ্জু ভাইয়া সেটা করেছিল। আর আজ আমি সেটা করলাম। আমাকে খুব পরিশ্রম করতে হয়েছে। গত ৩ দিন আমি বিছানা থেকে উঠতে পারিনি। আজ সেখান থেকে উঠে খেলেছি।’ রিয়ানের কথা থেকেই পরিষ্কার তাঁর শরীর গত কয়েকদিন ভালো ছিল না। কিন্তু তারপরও এই অনবদ্য ইনিংস খেলায় বাহবা পাচ্ছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours