নমো বলেন, "আমরুত ভারত স্টেশন যোজনায় ৫০০-র বেশি যে স্টেশনগুলিকে আধুনিক করা হচ্ছে, তাতে আমাদের শিলিগুড়ি স্টেশনও আছে। এই ১০ বছরে আমরা বাংলা ও পূর্বের রেলবিকাশকে প্যাসেঞ্জার থেকে এক্সপ্রেস স্পিডে নিয়ে গিয়েছি। আমাদের তৃতীয় টার্মে এর গতি সুপারফাস্ট স্পিডের থেকেও আগে ছুটবে।"

 '১০ বছরে প্যাসেঞ্জার থেকে এক্সপ্রেস স্পিডে রেলের বিকাশ', শিলিগুড়ির সভা থেকে বললেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শিলিগুড়ি: শিলিগুড়িতে দাঁড়িয়ে নরেন্দ্র মোদী বারবার বললেন ‘বিকশিত ভারত বিকশিত বাংলা’। আর তারই লক্ষ্যে শনিবার একাধিক প্রকল্পের উদ্বোধন করেন তিনি। সাড়ে ৪ হাজার কোটি টাকার বেশি বরাদ্দের প্রকল্পের উদ্বোধন করেন তিনি। রেলপথের পাশাপাশি সড়ক মন্ত্রকেরও একাধিক প্রকল্প এদিন বাংলাকে উপহার দেন নমো।


শিলিগুড়ি থেকে রাধিকাপুর পর্যন্ত প্যাসেঞ্জার ট্রেনের সূচনা করেন নরেন্দ্র মোদী। ৩,১০০ কোটি টাকার দু’টি জাতীয় সড়ক প্রকল্পের উদ্বোধন করেন তিনি। এরমধ্যে ফোরলেন ঘোষপুকুর-ধূপগুড়ি সেকশন ও ফোরলেন ইসলামপুর বাইপাস (NH-77)ও আছে। এই ঘোষপুকুর-ধূপগুড়ি সেকশন উত্তর-দক্ষিণ ট্রান্সপোর্ট করিডরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পূর্ব ভারত ও ভারতের অন্যান্য অংশেও এ পথ গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। এদিন নরেন্দ্র মোদী বলেন, “বিকশিত ভারত বিকশিত বাংলার পথে আরও এক ধাপ নিয়ে গেল এই প্রকল্পগুলি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours