বিচারপতির আসন ছেড়ে রাজনীতিতে আসায় তাঁর বহু টাকার আর্থিক ক্ষতি হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ), অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানালেন তিনি বিজেপিতে যোগ দেবেন। আর্থিক ক্ষতি করে রাজনীতি আসার দায় কি তৃণমূলের? কী বললেন তিনি?

 'বহু টাকার আর্থিক ক্ষতি হয়েছে আমার', দায়ী কি তৃণমূল? খোলসা করলেন অভিজিৎ
সাংবাদিক সম্মেলনে অভিজিৎ গঙ্গোপাধ্যায়

কলকাতা: ‘অনেক আর্থিক ক্ষতি স্বীকার করে এসেছি।’ বললেন সদ্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার (৫ মার্চ), কলকাতা হাইকোর্টের বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। এর কিছু পরই তিনি জানিয়ে দিলেন যে, তিনি বিজেপিতে যোগ দেবেন। একই সঙ্গে তিনি জানান, শাসক দল, অর্থাৎ, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে অপমানজলক কথাবার্তা বলাতেই তিনি নির্ধারিত অবসরের সময়ের কয়েক মাস আগেই চাকরিতে ইস্তফা দিয়ে রাজনীতির ময়দানে এলেন। কটাক্ষের সুরে তিনি বলেছেন, শাসক দলই তাঁকে এই কাজ করতে অনুপ্রেরণা জুগিয়েছে। আর এর জন্য তাঁর প্রচুর আর্থিক ক্ষতিও হয়েছে বলে জানিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

তিনি বলেন, “শাসক দলের পক্ষ থেকে আমাকে আক্রমণ করা হয়েছিল। অপমানজনক কথা বলা হয়েছিল। বলা যেতে পারে তারাই আমায় অনুপ্রেণা জুগিয়েছেন, যার জন্য কয়েক মাস আগে চাকরি ছেড়ে এই পদক্ষেপ করলাম। বহু টাকা আর্থিক ক্ষতি হয়েছে আমার। পাঁচ মাস, আমি তো মাইনে পাব না। পেনশন হিসেবে যে টাকাটা পাব, সেটা মাইনের থেকে অনেক কম। অন্যান্য সুযোগ সুবিধাও অনেক কম। যাইহোক তারাই আমায় অনুপ্রেণা জুগিয়েছেন। তাদের মুখপাত্ররা বহু সময় আমায় অপমানজুনক কথা বলেছেন। মনে হয়নি তাঁদের কোনও শিক্ষা-দিক্ষা আছে বলে। তারা জানেনও না, বিচার বিভাগের বিরুদ্ধে এইভাবে কথা বলা যায় না।”

তিনি আরও জানিয়েছেন, ৭ মার্চ সম্ভবত তিনি বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন। তার আগেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী মোদী। তবে, মোদীর সভায় তাঁকে দেখতে পাওয়ার সম্ভাবনা কম বলে জানিয়েছেন তিনি। বিজেপির হয়ে আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টিও দলের নেতারা ঠিক করবেন বলে জানিয়েছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours