শ্রেয়স তবু চোটের কারণে ছিটকে গিয়েছিলেন। ফিট হয়ে উঠলেও চোটের অজুহাত দিয়ে রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালে খেলেননি। বোর্ডের বকুনিতে রঞ্জি ফাইনালে খেলেছেন শ্রেয়স। অন্য দিকে, সেই যে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের আগে স্কোয়াড থেকে সরিয়ে নিলেন, বারবার বলা সত্ত্বেও ফেরেননি ঈশান কিষাণ। আইপিএলে যদি সুযোগ না হয় পরের মরসুমে? আর্থিক নিরাপত্তা থাকবে তো! বাকিরা অন্তত এই বিষয়ে নিশ্চিন্ত থাকতে পারবেন কিছুটা হলেও।

 শ্রেয়সদের পাশাপাশি তারকাদের ছ্যাঁকা! বোর্ডের বিরাট ঘোষণা

টেস্ট খেলে কী হবে? আইপিএলই প্রায়োরিটি! এ বার এমন ভাবার আগে দ্বিধায় পড়বেন যে কোনও ক্রিকেটার। খেলার পাশাপাশি প্রয়োজন আর্থিক নিরাপত্তা। আর বোর্ডের তরফে যদি সেই নিরাপত্তা দেওয়া হয়, তার যোগ্যও করে তুলতে হবে নিজেদের। বোর্ডের নতুন ঘোষণা এ বার যে কোনও তরুণ ক্রিকেটারের কাছে আশার আলো। আর যারা সুযোগ পেয়েও লাল-বলের ক্রিকেটে খেলতে চান না কিংবা ‘ছুটি’ নেন এই ঘোষণা, তাঁদের ‘ছ্যাঁকা’ দিতেই পারে। কী ঘোষণা করল বোর্ড? বিস্তারিত জেনে নিন 
বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে ঈশান কিষাণ ও শ্রেয়স আইয়ারকে। ফিট থাকা সত্ত্বেও তাদের পাওয়া যায়নি। শ্রেয়স তবু চোটের কারণে ছিটকে গিয়েছিলেন। ফিট হয়ে উঠলেও চোটের অজুহাত দিয়ে রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালে খেলেননি। বোর্ডের বকুনিতে রঞ্জি ফাইনালে খেলেছেন শ্রেয়স। অন্য দিকে, সেই যে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের আগে স্কোয়াড থেকে সরিয়ে নিলেন, বারবার বলা সত্ত্বেও ফেরেননি ঈশান কিষাণ। আইপিএলে যদি সুযোগ না হয় পরের মরসুমে? আর্থিক নিরাপত্তা থাকবে তো! বাকিরা অন্তত এই বিষয়ে নিশ্চিন্ত থাকতে পারবেন কিছুটা হলেও।

ধরমশালা টেস্টেও জয় ভারতের। আড়াই দিনেই ম্যাচ পকেটে। সিরিজ আগেই নিশ্চিত করেছিল ভারত। লক্ষ্য ছিল ৪-১। সেই লক্ষ্য পূরণ হতেই বোর্ডের ঘোষণা। সচিব জয় শাহ ঘোষণা করেছেন, টেস্ট ক্রিকেট ইনসেনটিভ চালুর কথা। কী থাকছে এতে? ৪৫ লক্ষ টাকার ইনসেনটিভ! আর একটু বিষদে বলা যাক। এই স্কিম যদিও মরসুমে চারটির কম খেলা প্লেয়ারদের জন্য থাকছে না। কেউ যদি মরসুমে ৫-৬টি টেস্ট খেলেন, ম্যাচ ফির পাশাপাশি প্রতি ম্যাচে ৩০ লক্ষ টাকা ইনসেনটিভ দেওয়া হবে। আর যাঁরা স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা পাননি? তাঁরা পাবেন ১৫ লক্ষ টাকার ইনসেনটিভ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours