রাজনৈতিক বিশ্লেষকরাই বলছেন, গত ১২-১৪ বছরের বঙ্গ রাজনীতির ইতিহাসে এরকম নিদর্শন দেখা যায়নি যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে নেই। কিছুদিন আগেই বাড়িতে দুর্ঘটনার শিকার হয়েছেন তিনি। মাথায় তিনটে ও নাকে একটি সেলাই পড়েছে।

শারীরিকভাবে ভীষণ দুর্বল, প্রেসার লো! নির্বাচনী প্রচারে কি আদৌ থাকতে পারছেন না মমতা? কী শোনা যাচ্ছে?
নির্বাচনী প্রচারে কি থাকছেন না মমতা?


কলকাতা: নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। জোর কদমে প্রচারে নেমে গিয়েছে শাসক-বিরোধী নেতৃত্ব। কিন্তু এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নির্বাচনী প্রচারে দেখা যায়নি। রাজনৈতিক বিশ্লেষকরাই বলছেন, গত ১২-১৪ বছরের বঙ্গ রাজনীতির ইতিহাসে এরকম নিদর্শন দেখা যায়নি যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে নেই। কিছুদিন আগেই বাড়িতে দুর্ঘটনার শিকার হয়েছেন তিনি। মাথায় তিনটে ও নাকে একটি সেলাই পড়েছে। SSKM এর মেডিক্যাল বোর্ড তাঁকে বিশ্রামে থাকতে বলেছে। কারণ মারাত্মকভাবে দুর্বল মমতা। তাঁর ব্লাড প্রেসারও কম। চিকিৎসকরা তাঁকে পর্যাপ্ত পরিমাণ ঘুমানোর পরামর্শ দিচ্ছেন। কারণ দুর্ঘটনার পরও বাড়িতে রাতে যন্ত্রণায় ঘুমোতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা ঘটনার মাঝে একমাত্র গার্ডেনরিচের দুর্ঘটনাস্থলেই দেখা গিয়েছিল, তারপর আর দেখা যায়নি। এই পরিস্থিতিতে কি আদৌ প্রচারে নামবেন মমতা? কী বলছে রাজনৈতিক মহল?


সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক প্রচারসূচি এখনও পর্যন্ত তৃণমূল কংগ্রেসের তরফে প্রকাশ করা হয়নি। পাশাপাশি প্রকাশিত হয়নি ‘স্টার ক্যাম্পেনার’দের তালিকাও। তবে তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক কর্মসূচি করছেন। বসিরহাট, যার মধ্যে সন্দেশখালি এলাকা পড়েন, সেখানে বুধবার সভা করতে চলেছে অভিষেক। কিন্তু কেন পাওয়া যাচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার তালিকা?


এক, মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অসুস্থতা, দুই আরও একটি বিষয় মাথাচাড়া দিয়ে উঠেছে। কারণ দীর্ঘমেয়াদি নির্বাচনের একেবারে শেষ লগ্নেই প্রচারে ঝড় তোলার স্ট্র্যাটেজি নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার কর্মসূচি ও স্টার ক্যাম্পেনারদের তালিকাও পরে প্রকাশ করতে পারে তৃণমূল। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি পরিষেবামূলক কর্মসূচিগুলি শুরু হয়েছিল। কিন্তু মাঝেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন মমতা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours