ধরমশালায় লাঞ্চ বিরতির পর বল করছিলেন কুলদীপ যাদব। জ্যাক ক্রলি ছিলেন ক্রিজে। কুলদীপের দ্বিতীয় ডেলিভারি লেগসাইডে যায়। এক্কেবারে অল্প শব্দ হয়। তারপর সেই বল ধ্রুব জুরেলের গ্লাভসে লেগে ওপরে ওঠে। সরফরাজ ডাইভ দিয়ে ক্যাচ নেন। এবং এরপর আউটের আবেদন করেন। আম্পায়ার আউট দেননি।


সরফরাজের আবেদনে মন গলল না রোহিতের, দিতে হল খেসারত!
সরফরাজের আবেদনে মন গলল না রোহিতের, দিতে হল খেসারত!

কলকাতা: ক্রিকেট বড়ই অনিশ্চয়তার খেলা। এ কথা প্রায়শই বলা হয়ে থাকে। ক্রিকেট অনেক সময় কিন্তু বিশ্বাসেরও খেলা। এমনটা বহুবার প্রমাণিতও হয়েছে। আসলে ক্রিকেট তো টিমগেমই। যেখানে ক্রিকেটাররা ভালো পারফর্ম করে বিভিন্ন রেকর্ড নিজেদের দখলে করেন। ক্যাপ্টেন ভরসা করলে অনেক সময় ক্রিকেটাররা খোলা মনে খেলতে পারেন। তেমনই ক্যাপ্টেন ভরসা করলে মাঠে তরুণ ক্রিকেটারদের অনেক সিদ্ধান্ত টিমের পক্ষেও যায়। ধরমশালায় অবশ্য দেখা গেল এক অন্য ঘটনা। এই সিরিজে টেস্ট অভিষেক হওয়া সরফরাজ খানর (Sarfaraz Khan) আত্মবিশ্বাসে ভরসা করতে পারলেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। পরবর্তীতে জায়ান্ট স্ক্রিনে শুধুই আপশোস!

ঠিক কী ঘটেছিল, যার ফলে আপশোস করতে হল হিটম্যানকে?

ধরমশালায় লাঞ্চ বিরতির পর শর্ট লেগে ফিল্ডিং করছিলেন সরফরাজ খান। সেই সময় বল করছিলেন কুলদীপ যাদব। জ্যাক ক্রলি ছিলেন ক্রিজে। কুলদীপের দ্বিতীয় ডেলিভারি লেগসাইডে যায়। এক্কেবারে অল্প শব্দ হয়। তারপর সেই বল ধ্রুব জুরেলের গ্লাভসে লেগে ওপরে ওঠে। সরফরাজ ডাইভ দিয়ে ক্যাচ নেন। এবং এরপর আউটের আবেদন করেন। আম্পায়ার আউট দেননি। স্বাভাবিকভাবেই তারপর সরফরাজ অধিনায়ক রোহিত শর্মার কাছে রিভিউ নেওয়ার আবেদন জানান। সরফরাজ দারুণ আত্মবিশ্বাসী ছিলেন। বার বার রোহিতকে ‘ব্যাট লেগেছে, ব্যাট লেগেছে’ বলে ডিআরএস নেওয়ার জন্য বোঝানোর চেষ্টা করছিলেন। তরুণ ক্রিকেটার শুভমন গিলকেও দেখা যায় রোহিতকে ডিআরএস নেওয়ার জন্য বলতে। কিন্তু উইকেটকিপার ধ্রুব জুরেল নিশ্চিত ছিলেন না বলটি ব্যাটে লেগেছে নাকি প্যাডে। তাই তিনি রোহিতকে রিভিউ নেওয়ার ব্যাপারে কিছু বলেননি। শেষ অবধি রোহিত রিভিউ নেননি।


এরপর রিভিউতে দেখা যায় বল এক্কেবারে অল্প জ্যাক ক্রলির ব্যাটে লেগেছিল। যদি সেই সময় রিভিউ নিতেন রোহিত, তা হলে ৬১ রানে ক্রলি আউট হয়ে যেতেন। এরপর জায়ান্ট স্ক্রিনে রিভিউ দেখে হাসতে দেখা যায় সরফরাজ খানকে। রোহিতও বুঝতে পারেন সরফরাজের আবেদনে সাড়া না দিয়ে ভুল করেছেন। ফলে রোহিত হাতের ইশারা করে গ্যাপ দেখিয়ে বোঝানোর চেষ্টা করেন ‘ইত্তুসা’ অর্থাৎ একটুকু লেগেছে। কিন্তু রোহিতের পর আপশোস করা ছাড়া আর কিছুর উপায় ছিল না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours