ইফতার থেকে ইদ, মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সংখ্যালঘুদের সব অনুষ্ঠানে অংশ নেন, তা নিয়েও কটাক্ষ করে থাকেন বিরোধীরা। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় কখনও বিরোধীদের কটাক্ষে গুরুত্ব দেননি।

 তৃণমূলের অহংকার শেষ করে দেবেন মুসলিম মা-বোনেরা, বাংলায় এসে বললেন মোদী
আরামবাগের সভায় প্রধানমন্ত্রী

আরামবাগ: বাংলার রাজনীতিতে সংখ্যালঘু ভোট-ব্যাঙ্ক বরাবরই একটা চর্চার বিষয়। কোন দলের হাতে থাকবে সেই ভোট ব্যাঙ্ক, তা নিয়ে কাটা-ছেঁড়াও হয় বিভিন্ন সময়ে। রাজনৈতিক মহলের একাংশ মনে করে, বাংলায় তৃণমূলই পায় সংখ্যালঘু ভোটারদের সমর্থন। এবার লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করলেন, সংখ্যালঘু ভোট-ব্যাঙ্ক হারাতে বসেছে তৃণমূল। মুসলিম মা-বোনেরা তৃণমূলকে উৎখাত করার জন্য এগিয়ে আসবে বলে মন্তব্য করেছেন তিনি। শুক্রবার হুগলির আরামবাগে জনসভায় বক্তব্য রাখেন মোদী। সেখানে একের পর এক ইস্যুতে আক্রমণ করেন তৃণমূলকে।


মঞ্চ থেকে মোদী বলেন, ‘তৃণমূলের একটাই অহংকার যে ওদের কাছে একটা নিশ্চিত ভোট ব্যাঙ্ক আছে। এবার সেই অহংকারও শেষ হয়ে যাবে। মুসলিম মা-বোনেরা তৃণমূলকে উৎখাত করবে।’ আসন্ন লোকসভা নির্বাচনে বিদায়-ঘণ্টা বাজতে চলেছে বলে মন্তব্য করেন মোদী।

ইমামভাতা সহ সংখ্যালঘুদের জন্য মমতা সরকার যা যা ঘোষণা করেছেন, তার সবটাই ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখে বলে দাবি করেন বিরোধীরা। এদিকে আইএসএফ সেই ভোটব্যাঙ্কে থাবা বসাচ্ছে বলেও মনে করেন রাজনীতির কারবারিরা। এছাড়া ইফতার থেকে ইদ, মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সংখ্যালঘুদের সব অনুষ্ঠানে অংশ নেন, তা নিয়েও কটাক্ষ করে থাকেন বিরোধীরা। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় কখনও বিরোধীদের কটাক্ষে গুরুত্ব দেননি।


মুসলিম তোষণের অভিযোগ বারবার উঠেছে মমতার বিরুদ্ধে। ২০১৯-এর লোকসভা নির্বাচনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই অভিযোগ প্রসঙ্গে মমতা বলেছিলেন, ‘যে গরু দুধ দেয় তার লাথি খাওয়া উচিত।’ আর এবার খোদ নরেন্দ্র মোদী বলে গেলেন, সংখ্যালঘু ভোটব্যাঙ্কও আর থাকবে না তৃণমূলের দখলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours