মোটের উপর বৃহস্পতিবার বিকাল পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে জেলায় জেলায়। সঙ্গে থাকছে হালকা ঝোড়ো হওয়ার সতর্কতাও। এদিকে ইতিমধ্য়েই মেঘ ঢুকেছে একাধিক জেলায়। তাপমাত্রাও অনেকটা বেড়ে গিয়েছে কলকাতার।

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, বাংলার আকাশে বজ্রগর্ভ মেঘের সঞ্চার, সপ্তাহভর বৃষ্টি কোন কোন জেলায়
প্রতীকী ছবি


কলকাতা: ফাগুনের হাওয়ার সঙ্গেই মেঘ ঢুকছে বাংলার আকাশে। হাওয়া অফিস বলছে আগামী ৩ দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় থাকছে বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও হুগলিতে। হাওয়া অফিস এও বলছে, পরশুদিন অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গাতেই হবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। তবে শুক্রবার ধীরে ধীরে কমে আসবে বৃষ্টির দাপট। বসন্তের আকাশে আচমকে কেন মেঘের আনাগোনা? হাওয়া অফিস বলছে, বর্তমানে বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সে কারণেই প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে বাংলার আকাশে। তৈরি হয়েছে বৃষ্টির পরিস্থিতি। পুবালি হাওয়া পশ্চিমী ঝঞ্ঝার শীতল হওয়ার সংস্পর্শে এসে তৈরি করছে বজ্রগর্ভ মেঘ।


মোটের উপর বৃহস্পতিবার বিকাল পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে জেলায় জেলায়। সঙ্গে থাকছে হালকা ঝোড়ো হওয়ার সতর্কতাও। এদিকে ইতিমধ্য়েই মেঘ ঢুকেছে একাধিক জেলায়। তাপমাত্রাও অনেকটা বেড়ে গিয়েছে কলকাতার। শহরে শুধুমাত্র রাতের তাপমাত্রা বেড়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। দিনের সর্বোচ্চ তাপমাত্রাও বেশ খানিকটা বেড়েছে। আগামী দুই থেকে তিন দিন তাপমাত্রার ৩৪ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি পার করে যেতে পারে বলে জানা যাচ্ছে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours