জয়ী মুম্বই সিটি এফসি। অন্য দিকে, আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান খেলেছে এএফসি কাপে। বাংলাদেশের আবাহনী ক্লাব এবং মলদ্বীপের মাজিয়া এসআরসির কাছে হেরেছিল মোহনবাগান। সে কারণেই খোঁচা এবং নিজের অজুহাত সাজাচ্ছেন ইগর স্টিমাচ!




কলকাতা: এএফসি এশিয়ান কাপে অনেক প্রত্যাশা নিয়ে পা রেখেছিল ভারতীয় ফুটবল দল। ভারতের গ্রুপে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দল ছিল। বাকি দুই দল উজবেকিস্তান ও সিরিয়া। কাতার বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনবদ্য ফুটবল উপহার দিলেও ০-২ ব্য়বধানে হার। বাকি দু-ম্যাচ হেরে গ্রুপ পর্বেই বিদায় নেয় ভারত। অস্ট্রেলিয়া ছাড়া কোনও ম্যাচেই ভারতের পারফরম্যান্স ভালো ছিল না। জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ অবশ্য এর কারণও খুঁজে বের করেছেন! যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ভারতীয় ফুটবলে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


এএফসি কাপে হারের হ্যাটট্রিক এবং গ্রুপ পর্বেই বিদায় নিয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে রিপোর্ট জমা দিয়েছেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। সংবাদ সংস্থা পিটিআই সেই রিপোর্টে কী আছে প্রকাশ করেছে। ইগর রিপোর্টে জানিয়েছে, ভারতের প্রথম সারির টুর্নামেন্ট ইন্ডিয়ান সুপার লিগ। এই লিগের দল যদি বাংলাদেশ কিংবা মলদ্বীপের মতো ক্লাবের কাছে হারে, তা হলে ভারতীয় এএফসি এশিয়ান কাপে দুর্দান্ত পারফর্ম করবে এমন প্রত্যাশা না করাই ভালো!

ক্রোয়েশিয়ান কোচ ইগরের রিপোর্ট অনুযায়ী, ‘আমি বাস্তববাদী মানুষ। আমাদের এখন এটা ভেবেই সন্তুষ্ট হওয়া উচিত, নিয়মিত ভাবে এএফসি এশিয়ান কাপে খেলছি। এ কথা বলার কারণ, এটা খুব সহজ বিষয় এবং যুক্তিও রয়েছে। আর আমাদের আইএসএলের সেরা টিম এএফসি চ্যাম্পিয়ন্স লিগে হারছে, এএফসি কাপে বাংলাদেশ-মলদ্বীপের মতো দেশের ক্লাবের কাছে হারছে, সেখানে জাতীয় দল বিশাল কিছু করবে, এমন প্রত্যাশা না রাখাই ভালো।’


ইগর স্টিমাচের ইঙ্গিত মূলত মুম্বই সিটি এফসি এবং মোহনবাগান সুপার জায়ান্টের দিকেই। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলেছিল গত আইএসএলে লিগ শিল্ড জয়ী মুম্বই সিটি এফসি। অন্য দিকে, আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান খেলেছে এএফসি কাপে। বাংলাদেশের আবাহনী ক্লাব এবং মলদ্বীপের মাজিয়া এসআরসির কাছে হেরেছিল মোহনবাগান। সে কারণেই খোঁচা এবং নিজের অজুহাত সাজাচ্ছেন ইগর স্টিমাচ!
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours