কয়েক দিন আগে শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে মুশির খান দুরন্ত ছন্দে ছিলেন। যে কারণে রঞ্জি ট্রফির নকআউটে মুশিরে আস্থা রাখতে পারে মুম্বই। সদ্য দেশের হয়ে টেস্ট অভিষেক হয়েছে সরফরাজ খানের। তিনি মুম্বইয়ের হয়ে রঞ্জিতে ছাপ ফেলেছিলেন। ফলে তাঁর ভাইও যে সেই পথেই হাঁটতে পারেন, এমনটাই মনে করছে ক্রিকেট মহল।

দাদা সরফরাজের পর চোখ ভাইয়ের দিকে, ধোনির CSK-তে যাচ্ছেন মুশির?
দাদা সরফরাজের পর চোখ ভাইয়ের দিকে, ধোনির CSK-তে যাচ্ছেন মুশির?

রঞ্জি ট্রফির নক আউট পর্ব শুরু হওয়ার আগে মুম্বই শিবির ধাক্কা খেয়েছে। দেশের তারকা অলরাউন্ডার শিবম দুবে চোটের কারণে চলতি রঞ্জি ট্রফি থেকে ছিটকে গিয়েছেন। যার ফলে চিন্তায় পড়ে গিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের টিম ম্যানেজমেন্টও। এ বার প্রশ্ন হল, চোটের কারণে শিবমের জায়গায় মুম্বই টিমে কাকে দেখা যাবে? শুধু তাই নয়, ধোনির সিএসকেতে তাঁর বদলে কাকে দেখা যেতে পারে। আপাতত যা পরিস্থিতি তাতে, শিবম দুবের অনুপস্থিতিতে মুম্বই টিমে দেখা যেতে পারে সরফরাজ খানের (Sarfaraz Khan) ভাই মুশির খানকে (Musheer Khan)। কে বলতে পারে ধোনির সিএসকেও (CSK) হয়তো ব্যাক আপ হিসেবে মুশিরকে আগামী আইপিএলের জন্য দলে নিতেই পারে।


কয়েক দিন আগে শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে মুশির খান দুরন্ত ছন্দে ছিলেন। যে কারণে রঞ্জি ট্রফির নকআউটে মুশিরে আস্থা রাখতে পারে মুম্বই। সদ্য দেশের হয়ে টেস্ট অভিষেক হয়েছে সরফরাজ খানের। তিনি মুম্বইয়ের হয়ে রঞ্জিতে ছাপ ফেলেছিলেন। ফলে তাঁর ভাইও যে সেই পথেই হাঁটতে পারেন, এমনটাই মনে করছে ক্রিকেট মহল। এর আগে ৩টে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মুশির। পাশাপাশি মুশির যে অনবদ্য ছন্দে রয়েছেন, তাতে তিনি মুম্বইকে নকআউটে ভরসা দিতে পারেন।

একইসঙ্গে এই প্রসঙ্গও উঠছে যে, শিবম দুবে না থাকার ফলে কি মুশির খানের জন্য আইপিএলে সিএসকের দরজা খুলবে? ২০২৪ আইপিএলের নিলামে মুশির খান অবিক্রিত ছিলেন। এ বার তাঁর জন্য সিএসকের মতো শক্তিশালী টিম ঝাঁপাতেও পারে। শিবম দুবে পেস বোলিং অলরাউন্ডার। মুশির তাঁর পুরোপুরি বিকল্প না হলেও সিএসকের সম্পদ হয়ে উঠতে পারেন। ধোনির চেন্নাই সুপার কিং বরাবর তরুণ ক্রিকেটারদের উপর আস্থা রাখে। মাহির পাঠশালায় অনেক দেশ-বিদেশের ক্রিকেটাররা ডালপালা মেলেছেন। সরফরাজ খানের ভাই মুশির সেই সুযোগ পেলে তাঁর সিনিয়র টিমে এন্ট্রি হতেও পারে।


মুশির ব্যট হাতে অনবদ্য পারফর্ম করছেন। এ বারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তাঁর ব্যাটে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন। বিশ্বকাপে ৭ ম্যাচে ৩৬০ রান করেছিলেন মুশির। ছিল ২টি সেঞ্চুরি ও ১টি হাফসেঞ্চুরি। এবং ৭টি উইকেট। সেই সঙ্গে তিনি বাঁ হাতি স্পিনার। ফলে রবীন্দ্র জাডেজার ব্যাক আপ হিসেবেও মুশিরকে নেওয়ার কথা ভাবতে পারে সিএসকে। একইসঙ্গে আইপিএলে যেহেতু একটা টিম ৪জন বিদেশি খেলাতে পারে সেক্ষেত্রে মুশির থাকলে সিএসকের বিকল্প বাড়বে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours