চাকদার তাতলা গ্রাম পঞ্চায়েতের মিত্রপুকুর এলাকায় একটি ঝোপ-জঙ্গলে ঘেরা জায়গা থেকে উদ্ধার হল গাদা গাদা ভোটার কার্ড। ঝোপের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে ভোটার কার্ড, নির্বাচনের সময় যে ধরনের স্ট্যাম্প ব্যবহার হয়, সেই ধরনের স্ট্যাম্প ও অন্যান্য সামগ্রী। চাকদা-বনগাঁ রাজ্য সড়কের পাশেই একটি ঝোপের মধ্যে পড়ে ছিল এই গুচ্ছ গুচ্ছ ভোটার কার্ড।

ঝোপের ভিতর থেকে গুচ্ছ গুচ্ছ ভোটার কার্ড! আসল নাকি ভুয়ো, তদন্তে পুলিশ
ঝোপের মধ্যে পড়ে ভোটার কার্ড

চাকদা: সামনেই লোকসভা নির্বাচন রয়েছে। আর তার আগে নদিয়ার চাকদা থানা এলাকায় যে দৃশ্য ধরা পড়ল, তাতে কার্যত চক্ষু চড়কগাছ এলাকাবাসীদের। চাকদার তাতলা গ্রাম পঞ্চায়েতের মিত্রপুকুর এলাকায় একটি ঝোপ-জঙ্গলে ঘেরা জায়গা থেকে উদ্ধার হল গাদা গাদা ভোটার কার্ড। ঝোপের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে ভোটার কার্ড, নির্বাচনের সময় যে ধরনের স্ট্যাম্প ব্যবহার হয়, সেই ধরনের স্ট্যাম্প ও অন্যান্য সামগ্রী। চাকদা-বনগাঁ রাজ্য সড়কের পাশেই একটি ঝোপের মধ্যে পড়ে ছিল এই গুচ্ছ গুচ্ছ ভোটার কার্ড। ইতিমধ্যেই সেইসব সামগ্রীগুলি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া ভোটার কার্ডগুলি আসল না ভুয়ো, সেই বিষয়গুলিও খতিয়ে দেখছে পুলিশ।


জানা যাচ্ছে যে ঝোপের ভিতর থেকে এগুলি উদ্ধার হয়েছে, তার পাশেই রয়েছে একটি বাড়ি। সেই বাড়ির ভিতরেও বস্তাভর্তি বিভিন্ন সামগ্রী পড়ে রয়েছে। আর আশপাশে ইতস্তত ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বেশ কিছু ভোটার কার্ডও। ঘটনার খবর পেয়েই চাকদা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। উদ্ধার করা হয় পড়ে থাকা ভোটার কার্ড ও বিভিন্ন সামগ্রী। প্রাথমিকভাবে পুলিশ সূত্রে খবর, তদন্তকারীরা অনুমান করছেন উদ্ধার হওয়া ভোটার কার্ডগুলির ঠিকানা রয়েছে একাধিক জেলায়। এদিকে যে বাড়ির পাশ থেকে এগুলি উদ্ধার হয়েছে, সেই বাড়িটিতে কেউ থাকতেন না বলেই জানা যাচ্ছে। ওই বাড়িটিও সিল করে দিয়েছে চাকদা থানার পুলিশ।


ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ভোটার কার্ডগুলি কোথা থেকে এখানে এল, কে বা কারা এখানে রেখে গেল, উদ্ধার হওয়া ভোটার কার্ড আদৌ আসল ভোটার কার্ড নাকি ভুয়ো, সেই সব বিষয়গুলি খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা। এদিকে ঘটনাকে কেন্দ্র করে হইচই পড়ে গিয়েছে এলাকাবাসীদের মনেও। কেউ বলছেন, ‘যা দেখছি মনে হচ্ছে, পুরোটাই দু’নম্বরি’। আবার কেউ বলছেন, ‘ভোটার পরিচয়পত্র যদি দেখা যায়, রাস্তাঘাটে বেগুন-আলু-মুলোর মতো পড়ে রয়েছে, তাহলে আমাদের নিরাপত্তা কোথায় থাকছে!’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours