শনিবার মাঘীপূর্ণিমা, এই তিথি উপলক্ষ্যে হাজার হাজার পুণ্যার্থী ২৩ শে ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকে গঙ্গাসাগরে আসতে শুরু করেছেন,শনিবার ভোর থেকে কাকদ্বীপ থেকে সাগরমুখী পুণ্যার্থীর ঢল নেমেছে। 

২৪ শে ফেব্রুয়ারি শনিবার ভোরের আলো ফোটার আগে থেকে গঙ্গাসাগরের বাবা কপিলমুনি মন্দিরের সম্মুখে সমুদ্র সৈকতে সাগরস্নান শুরু হয়ে গিয়েছে। সাগর স্নানের পর গঙ্গাসাগরের বাবা কপিলমুনি মন্দিরে পুজো দেওয়ার জন্য লম্বা লাইন পড়েছে পুণ্যার্থীদের। জেলা প্রশাসনের পক্ষ থেকে পুণ্যার্থীদের জন্য শৌচালয়, যাত্রীনিবাসের ব্যবস্থা করা হয়েছে।

 সুন্দরবন পুলিশ জেলার পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন আছে। সাগরতটে সিভিল ডিফেন্সের কর্মীরা মোতায়েন আছে। ২৪শে ফেব্রুয়ারি শনিবার দিনভর পুণ্যার্থীদের যাতায়াতের সুবিধার্থে কাকদ্বীপের মুড়িগঙ্গা নদীতে অতিরিক্ত ভেসেল ও কচুবেড়িয়া ভেসেল ঘাটের বাস স্ট্যান্ড থেকে বেশী বাস চালানো হচ্ছে। এই তিথি উপলক্ষ্যে হরেকরকম দোকানদার পসরা সাজিয়ে বসেছেন। চলছে কেনাকাটা। ২৩ শে ফেব্রুয়ারী শুক্রবার রাত থেকে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে হরিনাম- সংকীর্তনের আয়োজন ও প্রসাদ বিতরণ চলেছে, এবং আগে থেকে শুক্রবার রাতে প্রচুর সংখ্যক পুণ্যার্থী গঙ্গাসাগরের বাবা কপিলমুনি মন্দিরের সামনে পৌছে গেছিল,মাঘী পূর্ণিমার পূণ্য স্নানের করার জন্য, মকর সংক্রান্তির পর এই তিথিতে সবচেয়ে বেশী পুণ্যার্থীর সমাগম হয় গঙ্গাসাগরে। গত কয়েক বছর এক লক্ষেরও বেশী পুণ্যার্থীর সমাগম হয়েছে। এবারের ভিড় আরও বাড়বে বলে মত প্রশাসনের,

স্টাফ রিপোর্টার সৌরভ মন্ডল
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours