ক্রিকেটমহল মনে করেছিল দ্বিতীয় টেস্টে, ভাইজ্যাগে টেস্ট অভিষেক হবে সরফরাজের। তাঁর অন্যতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রজত পাতিদার। দিন তিনেক আগে বিশাখাপত্তনমে বিরাট কোহলির বদলে সুযোগ পাওয়া রজত পাতিদারের টেস্ট ডেবিউ হয়েছিল। ফলে সরফরাজের অপেক্ষা আরও বেড়েছিল। অবশ্য সেই বিশাখাপত্তনমেই টেস্ট 'অভিষেক' হল সরফরাজের।

 বিশাখাপত্তনমে টেস্ট 'অভিষেক' সরফরাজের! মাঠে নেমেই লড়িয়ে দিচ্ছেন জান
বিশাখাপত্তনমে টেস্ট 'অভিষেক' 


কলকাতা: স্বপ্ন ছিল দেশের জার্সি গায়ে তোলার। তা পূরণ হয়েছে। তাও আবার টেস্ট ক্রিকেটে (Test Cricket)। কিন্তু দেশের হয়ে খেলার সুযোগ তিনি তাতেও পাননি। এ বার পেলেন। আর মাঠে নেমেই মন জয় করে নিলেন। কথা হচ্ছে মুম্বইকর সরফরাজ খানকে (Sarfaraz Khan) নিয়ে। লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যাওয়ার পর সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমারকে বদলি হিসেবে ভারতীয় টিমে নেওয়া হয়েছিল। ক্রিকেটমহল মনে করেছিল দ্বিতীয় টেস্টে, ভাইজ্যাগে টেস্ট অভিষেক হবে সরফরাজের। তাঁর অন্যতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রজত পাতিদার। দিন তিনেক আগে বিশাখাপত্তনমে বিরাট কোহলির বদলে সুযোগ পাওয়া রজত পাতিদারের টেস্ট ডেবিউ হয়েছিল। ফলে সরফরাজের অপেক্ষা আরও বেড়েছিল। অবশ্য সেই বিশাখাপত্তনমেই টেস্ট ‘অভিষেক’ হল সরফরাজের। তিনি চতুর্থ দিন ফিল্ডিংও করছেন। টেস্ট ম্যাচের চতুর্থ দিন এমনটা কী ভাবে সম্ভব হল?


আসলে ভাইজ্যাগে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন ফিল্ডিং করছেন না শুভমন গিল। বোর্ডের তরফে জানানো হয়েছে, তিনি দ্বিতীয় দিন ফিল্ডিং করার সময় তর্জনীতে চোট পেয়েছিলেন। শুভমনের পরিবর্ত হিসেবে ফিল্ডিংয়ে নেমেছেন সরফরাজ খান। টিমের সঙ্গে যখন তিনি মাঠে প্রবেশ করেন, গ্যালারি থেকে দর্শকরা করতালিতে ভরিয়ে দেন। মাঠে নেমে বেশ ভালোই ফিল্ডিং করছেন সরফরাজ। সেই দিক থেকে বলা যায় সরফরাজের টেস্ট ‘অভিষেক’ হল।



সরফরাজ ভাইজ্যাগে মূলত ক্লোজ ইন ফিল্ডিং করছিলেন। কখনও তাঁকে ফরোয়ার্ড শর্ট লেগে, কখনও লেগ স্লিপে আবার কখনও সিলি মিড উইকেটে দেখা গিয়েছে। অক্ষরের বোলিংয়ের সময় অলি পোপের একটি শট আটকানোর প্রবল চেষ্টা করেছিলেন সরফরাজ। তিনি ডাইভ মেরেছিলেন। এ কথা বলতেই হচ্ছে ফিল্ডার হিসেবে নেমে মন জয় করে নিয়েছেন সরফরাজ খান। এ বার দেখার তৃতীয় টেস্টে রাজকোটে তাঁর আসল টেস্ট ডেবিউ হয় কিনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours