জল নূপুর' ধারাবাহিকে অপরাজিতা আঢ্য অভিনীত মানসিকভাবে অন্যরকম পরীর স্যার-এর চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে স্নেহের জায়গা নতুন করে তৈরি করে নিয়েছিলেন পীযূষ। কিন্তু অদৃষ্টের অদ্ভুত নিয়ম, মাত্র ৫০ বছর বয়সে সক্কলকে চমকে গিয়ে না-ফেরার দেশে চলে গেলেন পীযূষ। তাতে কি মনে পড়ে দর্শকের? কেন অকালেই চলে যেতে হয়েছিল পীযূষকে?


বাস এসে পিষে দেয়, টানা ৫ দিন হাসপাতালে লড়াইয়ের পর মৃত্যু হয় অভিনেতা পীযূষের
মৃত অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায়।

করতে-করতে অভিনয় পেশায় আসেন অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায়। চাকরি সূত্রে থাকতেন হেড কোয়ার্টার মুম্বইয়ে। আরব সাগর ছেড়ে কলকাতায় চলে আসেন জীবনের অপূর্ণ ইচ্ছেটা পূরণ করতে। অভিনয়ে মন দিতে শুরু করেন পীযূষ গঙ্গোপাধ্যায়। ব্রাত্য বসু, বিভাস চক্রবর্তী, অরুণ মুখোপাধ্যায়, রমাপ্রসাদ বণিকদের মতো নাট্যব্যক্তিত্বদের সঙ্গে মঞ্চে অভিনয় করেছিলেন। অঞ্জন দত্ত, কৌশিক গঙ্গোপাধ্যায়, অপর্ণা সেনদের মতো নির্দেশকদের পরিচালনায় টেলিফিল্ম এবং ছবিতে কাজ করার সুযোগ পেয়েছিলেন। জীবনের শেষ কটা দিন চুটিয়ে টেলিভিশন সিরিয়ালে অভিনয় করছিলেন। ‘জল নূপুর’ ধারাবাহিকে অপরাজিতা আঢ্য অভিনীত মানসিকভাবে অন্যরকম পরীর স্যার-এর চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে স্নেহের জায়গা নতুন করে তৈরি করে নিয়েছিলেন পীযূষ। কিন্তু অদৃষ্টের অদ্ভুত নিয়ম, মাত্র ৫০ বছর বয়সে সক্কলকে চমকে গিয়ে না-ফেরার দেশে চলে গেলেন পীযূষ। তাতে কি মনে পড়ে দর্শকের? কেন অকালেই চলে যেতে হয়েছিল পীযূষকে?

২০১৫ সালে ভয়ানক পথদুর্ঘটনার কবলে পড়েন পীযূষ গঙ্গোপাধ্য়ায়। হাওড়ার সাত্রাগাছিতে একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে তাঁর গাড়ির। সেই সময় গাড়িতে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন নৃত্যশিল্পী এবং অভিনেত্রী মালবিকা সেন। জেলায় একটি শো সেরে ফিরছিলেন তাঁরা। মালবিকার তেমন ক্ষতি না হলেও, পীযুষের অবস্থা প্রথম থেকেই ছিল অত্যন্ত সঙ্কটজনক। টানা পাঁচদিন হাসপাতালের আইসিইউতে চিকিৎসা চলে পীযূষের। ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। প্রথমে একটি অস্ত্রোপচার হয়। কিন্তু শারীরিক পরিস্থিতি আরও সঙ্কটজনক হয়ে যাওয়ায় দ্বিতীয় অস্ত্রোপচার বাতিল করতে হয় তাঁর। ধীরে-ধীরে অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হতে শুরু করে অভিনেতার। ২০১৫ সালের ২৬ অক্টোবর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পীযূষ। তাঁর ময়নাতদন্ত করানো হয় কলকাতা মেডিক্যাল কলেজে। পীযূষের আপন বলতে ছিলেন স্ত্রী পামেলা গঙ্গোপাধ্যায় এবং এক পুত্র। ছবি আঁকা এবং মান্না দের গান শুনতে ভালবাসতেন মানুষটা। টেলি অ্যাকাডেমি সম্মান সহ একাধিক পুরস্কার পেয়েছেন পীযূষ।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours