শীতের সময় কুয়াশার জেরে পথ দুর্ঘটনা বাড়ে। তাই গাড়ি চালকদের সচেতন করতে ফের পথে পথে নামবে পুলিশ। কমপক্ষে তিন-চারদিন এই প্রচার চালাতে হবে বলে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার মমতা বলেছেন, "আমি পুলিশকে বলব উচ্চ মাধ্যমিকের পরে সেফ ড্রাইভ সেভ লাইভটা চালিয়ে যেতে।"

মমতার কল্পনাপ্রসূত থিম 'চুরি'? 'সেফ ড্রাইভ' নিয়ে বড় দাবি মুখ্যমন্ত্রীর
সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

কলকাতা: আগমী ২৭ মার্চ শেষ হচ্ছে উচ্চ-মাধ্যমিক পরীক্ষা। আর তারপর থেকেই ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পের প্রচার করার নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শীতের সময় কুয়াশার জেরে পথ দুর্ঘটনা বাড়ে। তাই গাড়ি চালকদের সচেতন করতে ফের পথে পথে নামবে পুলিশ। কমপক্ষে তিন-চারদিন এই প্রচার চালাতে হবে বলে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার মমতা বলেছেন, “আমি পুলিশকে বলব উচ্চ মাধ্যমিকের পরে সেফ ড্রাইভ সেভ লাইভটা চালিয়ে যেতে।”


গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পের কথা উল্লেখ করতে গিয়ে নাম না করে অন্য রাজ্য এই প্রকল্প অনুকরণ করেছে বলে দাবি করেন। মুখ্যমন্ত্রী জানান, “এটা আমাদের থিম। আমাদের এই থিম অনেকে নকল করেছে। নকল করা ভাল। ভাল জিনিস নকল করা ভাল। খারাপ জিনিস না।”


একই সঙ্গে পথ দুর্ঘটনা কমাতে রাস্তায় গাড়ির গতির উর্ধ্বসীমা নির্দিষ্ট করতে পরিবহণ দফতরকে আরও সক্রিয় হতে নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বস্তুত, গাড়িচালক ও পথচারীদের সতর্কতার জন্য ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচি শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবছরই কলকাতা পুলিশ এই কর্মসূচির প্রচার করে। জনগণের সচেতনতা বাড়ানোই এই প্রকল্পের মূল উদ্যোগ
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours