প্রত্যেক জেলা প্রশাসন থেকে শুরু করে স্থানীয় জনপ্রতিনিধি সকলের উদ্দেশে মমতা বলেন, কোথায় কোথায় আধার কার্ড বাতিল হচ্ছে, তা নজর রাখার জন্য। প্রয়োজনে একটা পোর্টাল চালু করার কথাও বলেন মমতা। কাদের আধার নিষ্ক্রিয় হচ্ছে তার তালিকা তোলা হবে এই পোর্টালে।

 আধার 'ডিঅ্যাক্টিভেট' হলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ? মমতা জানিয়ে দিলেন কী হবে...
বীরভূমে মমতা বন্দ্যোপাধ্যায়।

বীরভূম: সম্প্রতি পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের একাধিক গ্রামে আধার কার্ড নিষ্ক্রিয় বলে চিঠি এসেছে। রবিবার বীরভূম থেকে এ বিষয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারও সঙ্গে কথা না বলেই এভাবে আধার কার্ড ‘ডিঅ্যাক্টিভেট’ করা হয়েছে বলে বক্তব্য মমতার। সাধারণ মানুষকে মমতার আশ্বাস, “আমি বাংলার মানুষকে বলতে পারি ভয় পাবেন না, আমি আছি। যদি দেখি আধার কার্ড নিয়ে ওদের কোনও পরিকল্পনা আছে, বাংলার একটা প্রকল্পকেও আমি আধার কার্ডের সঙ্গে সংযুক্ত করতে দেব না।” মমতা বলেন, ভোট এলেই সিএএ নিয়ে কেন্দ্র সরব হয়। যাঁরা এ দেশের নাগরিক তাঁদেরও নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে দেওয়া হয়।


এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমার কাছে খবর আছে অনেকের আধার কার্ডের লিঙ্ক কেটে দেওয়া হচ্ছে। বর্ধমানের জামালপুরে ৫০ জনের কাটা হয়েছে। বীরভূমেও কাটা হচ্ছে। বিভিন্ন জায়গায় হচ্ছে এটা। প্রথমে বলেছে আধার না হলে তুমি চোখে দেখবে আঁধার। ব্যাঙ্ক অ্যাকাউন্ট হবে না, তুমি কোনও সুযোগ পাবে না। কোন অধিকারে তুমি আধারের সঙ্গে এটা করছ, লজ্জা করে না? রেশন, লক্ষ্মীর ভাণ্ডার যাতে না পায় তার জন্য এসব। আমি আমার মুখ্যসচিবের সামনেই বলছি, আমাদের এখানে কোনও প্রকল্পের টাকা যাতে বন্ধ না হয়।”

মুখ্যমন্ত্রী বলেন, বসন্তে এখন কোকিল ডাকার সময়। অথচ কোকিলের কুহু কূজন থামিয়ে কেন্দ্র ‘ক্যা ক্যা’ করে চলেছে। মমতা বলেন, “আবার এনআরসি করার চক্রান্ত হচ্ছে। কা কা করতে শুরু করেছে আবার। বসন্তে কোকিল ডাকে কুহু কুহু, এখন কোকিলকেও ডাকতে দিচ্ছে না। এক মাস বাদে বা এক মাসের মধ্যে ভোট ঘোষণা হবে। তার আগে সব কেড়ে নিচ্ছে। একজনের নামও যেন ভোটার তালিকা থেকে বাদ না পড়ে নজর রাখুন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours