ইংরেজি পরীক্ষার শেষের দিকে ওই পরীক্ষার্থীর থেকে উদ্ধার হয় মোবাইল ফোন। এই নিয়ে ইতিমধ্যেই কড়া পদক্ষেপ করেছে মধ্য শিক্ষা পর্ষদ। এ বছরের মতো বাতিল করা হয়েছে তার মাধ্যমিকের বাকি সব বিষয়ের পরীক্ষাগুলি। শনিবার এই ঘটনাটি ঘটেছিল কাটোয়ার রামকৃষ্ণ বিদ্যাপীঠে। ওই পরীক্ষার্থী কাটোয়ারই কাশীরাম দাস উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

জুতোয় মোবাইল গুঁজে ঢুকেছিল মাধ্যমিক পরীক্ষা দিতে! ধরা পড়তেই দিতে হল বড় খেসারত
মাধ্যমিক পরীক্ষার্থীদের ভিড় (প্রতীকী ছবি)

কাটোয়া: জুতোর মধ্যে স্মার্টফোন লুকিয়ে ঢুকেছিল পরীক্ষার হলে। ঘটনাটি ঘটেছিল মাধ্যমিকের ইংরেজি পরীক্ষার দিন। যিনি ইনভিজিলেটর ছিলেন, তাঁর বিষয়টি নিয়ে সন্দেহ হতেই ধরা পড়ে যায় ওই মাধ্যমিক পরীক্ষার্থী। পরীক্ষার শেষের দিকে ওই পরীক্ষার্থীর থেকে উদ্ধার হয় মোবাইল ফোন। এই নিয়ে ইতিমধ্যেই কড়া পদক্ষেপ করেছে মধ্য শিক্ষা পর্ষদ। এ বছরের মতো বাতিল করা হয়েছে তার মাধ্যমিকের বাকি সব বিষয়ের পরীক্ষাগুলি। শনিবার এই ঘটনাটি ঘটেছিল কাটোয়ার রামকৃষ্ণ বিদ্যাপীঠে। ওই পরীক্ষার্থী কাটোয়ারই কাশীরাম দাস উচ্চ বিদ্যালয়ের ছাত্র।


মধ্য শিক্ষা পর্ষদের তরফে ইতিমধ্যেই সংশ্লিষ্ট স্কুলকে নোটিস পাঠিয়ে দেওয়া হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে, ওই পরীক্ষার্থীর এ বছরের মতো মাধ্যমিকের সমস্ত পরীক্ষা বাতিল করার সিদ্ধান্তের কথা। জানা যাচ্ছে, গত শনিবার ওই পরীক্ষার্থীর থেকে মোবাইল ফোন পাওয়ার পর সঙ্গে সঙ্গে তা জানানো হয়েছিল পর্ষদকে। এরপরই এই পদক্ষেপ করে পর্ষদ। পরীক্ষার্থীর থেকে ওই মোবাইলটি উদ্ধারের পর তা তদন্তের প্রয়োজনে বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানা যাচ্ছে।

এদিকে বিষয়টি নিয়ে মাধ্যমিকের দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক অনুপ চক্রবর্তী জানিয়েছেন, ওই পরীক্ষার্থীর থেকে মোবাইল উদ্ধারে পর নিয়ম অনুযায়ী পর্ষদকে তা জানানো হয়। পর্ষদ থেকে ওই পরীক্ষার্থীর এ বছরের মতো মাধ্যমিকের সমস্ত পরীক্ষা বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।


প্রসঙ্গত, আজ ইতিহাস পরীক্ষার দিনও তিনজন মাধ্যমিক পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করেছে পর্ষদ। তিনজনই মালদার বলে জানা যাচ্ছে। এই তিন পরীক্ষার্থীও পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন নিয়ে ঢুকেছিল বলে অভিযোগ উঠছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours