ইস্টবেঙ্গলে বেশ কিছু পরিবর্তন হয়েছে। নতুন বিদেশি এসেছে। সদ্য যোগ দিয়েছেন বিদেশি ডিফেন্ডার আলেসান্দার প্যান্টিচ। আর এক বিদেশি ডিফেন্ডার হিজাজি মাহের ভালো পারফর্ম করছেন। কিন্তু টিম হিসেবে ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। কলিঙ্গ সুপার কাপের সেমিফাইনালে জামশেদপুর এফসিকে হারিয়েছিল ইস্টবেঙ্গল। যদিও জামশেদপুরের হোম ম্যাচে তাদের বিরুদ্ধে তিন পয়েন্ট সহজ নয়।

জামশেদপুরের বিরুদ্ধে 'বিশেষ' নজিরে নজর, ইস্টবেঙ্গলের লক্ষ্য পূরণ হবে?

পরিস্থিতিটা বড্ড চেনা। এর আগেই এই প্রত্যাশা ছিল। টিম যখন ভালো খেলে, প্রত্যাশা বাড়বে এমনটাই স্বাভাবিক। কিন্তু তাতেও হোঁচট। ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে এ মরসুমেই সেরা পারফরম্যান্স ইস্টবেঙ্গলের। কিন্তু একটা পরিসংখ্যান বদলানো যায়নি। আইএসএলের ইতিহাসে ইস্টবেঙ্গল কখনও টানা দু-ম্যাচ জেতেনি। গত ম্যাচে হায়দরাবাদ এফসিকে হারিয়েছে ইস্টবেঙ্গল। আজ আরও একটা অ্যাওয়ে ম্যাচ। প্রতিপক্ষ জামশেদপুর এফসি। টানা দু-ম্যাচ জয়ের রেকর্ডেই নজর লাল-হলুদ শিবিরে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

এ মরসুমে ইস্টবেঙ্গল অনেক সাফল্য পেয়েছে। গত কয়েক মরসুমের নিরিখে বিরাট সাফল্যও বলা যায়। মরসুমের শুরুতে ডুরান্ড কাপে রানার্স। কিছুদিন আগে কলিঙ্গ সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছে ইস্টবেঙ্গল। মরসুমে এখনও অবধি চারটি ডার্বির মধ্যে ২টো জিতেছে ইস্টবেঙ্গল, একটি ড্র। আইএসএলের দ্বিতীয় পর্বের শুরুটা স্বস্তির হয়নি। কলকাতা ডার্বিতে দু-বার এগিয়ে গিয়েও ড্র। এরপর জোড়া হার। হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জয়ে ফিরেছে ইস্টবেঙ্গল। ধারাবাহিকতাই যেন চিন্তা।

ইস্টবেঙ্গলে বেশ কিছু পরিবর্তন হয়েছে। নতুন বিদেশি এসেছে। সদ্য যোগ দিয়েছেন বিদেশি ডিফেন্ডার আলেসান্দার প্যান্টিচ। আর এক বিদেশি ডিফেন্ডার হিজাজি মাহের ভালো পারফর্ম করছেন। কিন্তু টিম হিসেবে ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। কলিঙ্গ সুপার কাপের সেমিফাইনালে জামশেদপুর এফসিকে হারিয়েছিল ইস্টবেঙ্গল। যদিও জামশেদপুরের হোম ম্যাচে তাদের বিরুদ্ধে তিন পয়েন্ট সহজ নয়। প্রথম লেগে ঘরের মাঠে জামশেদপুর এফসির বিরুদ্ধে গোলশূন্য ড্র দিয়ে এ বারের আইএসএল শুরু করেছিল ইস্টবেঙ্গল। তখন, এখনে অনেক ফারাক দু-দলেরই। লক্ষ্য সেই তিন পয়েন্টই। আর এই ম্যাচেই অভিষেক হতে পারে নতুন বিদেশি প্যান্টিচের। যদিও তাঁকে শুরু থেকে খেলানোর সম্ভাবনা ক্ষীণ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours