এবারের লোকসভা ভোটে বাংলা থেকে আরও বেশি আসনে জিততে মরিয়া সুকান্ত-শুভেন্দু-দিলীপরা। তাই বাড়তি জোর দেওয়া হচ্ছে মহিলা ভোটব্যাঙ্কের উপরেও। দলীয় সূত্রে খবর, যুবতীদের মন জিততে এবার বিশেষ কর্মসূচি শুরু করছে পদ্ম শিবির। রাজ্যজুড়ে যুবতী সম্মেলনের আয়োজন করতে চলছে বঙ্গ বিজেপি।


বাংলার যুবতীদের মন জিততে চাইছে বিজেপি, শুরু হচ্ছে বিশাল আয়োজন
বিজেপির সমর্থকদের ভিড় (ফাইল ছবি)

কলকাতা: লোকসভা ভোটের জন্য বাকি আর হাতে গোনা কয়েকটা মাস। দিল্লিতে তৃতীয় মোদী সরকারের জন্য আত্মবিশ্বাসী গেরুয়া শিবির। একইসঙ্গে টার্গেট, বাংলা থেকে আরও আসন বাড়ানো। উনিশের লোকসভায় উল্কাগতির উত্থান হয়েছিল বঙ্গ বিজেপির। ৪২টি আসনের মধ্যে ১৮টিতে উড়েছিল গেরুয়া আবির। এবারের লোকসভা ভোটে বাংলা থেকে আরও বেশি আসনে জিততে মরিয়া সুকান্ত-শুভেন্দু-দিলীপরা। তাই বাড়তি জোর দেওয়া হচ্ছে মহিলা ভোটব্যাঙ্কের উপরেও। দলীয় সূত্রে খবর, যুবতীদের মন জিততে এবার বিশেষ কর্মসূচি শুরু করছে পদ্ম শিবির। রাজ্যজুড়ে যুবতী সম্মেলনের আয়োজন করতে চলছে বঙ্গ বিজেপি।


জানা যাচ্ছে, স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী ১২ জানুয়ারির পর থেকে শুরু হবে বঙ্গ বিজেপির এই কর্মসূচি। বাংলার বিভিন্ন প্রান্তে ১৮-৩৫ বছর বয়সি যুবতীদের নিয়ে জেলায় জেলায় হবে এই ‘যুবতী সম্মেলন’। মূল লক্ষ্য হল, বাংলার যুবতীদের মধ্যে মোদী সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পগুলির প্রচার করা। বিশেষ করে দেশের মহিলাদের জন্য মোদী সরকার কী কী কাজ করেছে, কী কী প্রকল্প আনা হয়েছে, তাঁদের মানোন্নয়নের জন্য, সেই বিষয়গুলি আরও বেশি করে ছড়িয়ে দেওয়া হবে বাংলার যুবতীদের মধ্যে।

উল্লেখ্য, রাজনৈতিক মহলে একটি প্রচলিত কথা রয়েছে, বাংলার মহিলা ভোটব্যাঙ্কের একটি বড় অংশের উপর তৃণমূলের একচ্ছত্র দখলের বিষয়ে। বিশেষ করে রাজ্য সরকার মহিলাদের জন্য যে সামাজিক সুরক্ষা ও আর্থিক সুরক্ষা প্রকল্পগুলি চালু করেছে, তার সুফল অনেকটাই পায় শাসক শিবির। মেয়েদের শিক্ষা ক্ষেত্রে কন্যাশ্রী প্রকল্প আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। শুধু স্কুল-স্তরে নয়, কলেজ ও বিশ্ববিদ্যালয় স্তরেও ছাত্রীরা এই প্রকল্পের সুবিধা পান। এছাড়া মহিলাদের জন্য লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প থেকে শুরু করে আরও একগুচ্ছ ব্যবস্থা নিয়ে এসেছে রাজ্য সরকার। এমন অবস্থায় লোকসভা ভোটের মুখে বাংলার যুবতীদের মন জিততে নয়া কর্মসূচি শুরু করছে বিজেপি শিবিরও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours