৫০তম টেস্ট ম্যাচ খেলতে নেমে ৭২ বলে অর্ধশতরান করেন রাহুল। তিনি যে ছন্দে এগোচ্ছিলেন, তাঁকে দেখে মনে হচ্ছিল তিন অঙ্কের রান আসতে চলেছে তাঁর ব্যাটে। লাঞ্চ বিরতি অবধি রাহুলের রান ছিল ৫৫। এরপর দ্বিতীয় সেশনে রাহুল আর ৩১ রান করেন। তারপর ইংল্যান্ডের অভিষেককারী টম হার্টলির শিকার হন।

অল্পের জন্য সেঞ্চুরি মিস, তাতেও টেস্টে যে রেকর্ড গড়লেন রাহুল
অল্পের জন্য সেঞ্চুরি মিস, তাতেও টেস্টে যে রেকর্ড গড়লেন রাহুল

কলকাতা: টেস্ট কেরিয়ারের মাইলফলক ম্যাচে খেলছেন টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের তারকা ক্রিকেটার লোকেশ রাহুল (KL Rahul)। হায়দরাবাদ টেস্টের (Test Cricket) দ্বিতীয় দিন যশস্বী জয়সওয়াল আউট হতেই নেমে পড়েন লোকেশ রাহুল। এরপর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন। ৫০তম টেস্ট ম্যাচ খেলতে নেমে ৭২ বলে অর্ধশতরান করেন রাহুল। তিনি যে ছন্দে এগোচ্ছিলেন, তাঁকে দেখে মনে হচ্ছিল তিন অঙ্কের রান আসতে চলেছে তাঁর ব্যাটে। লাঞ্চ বিরতি অবধি রাহুলের রান ছিল ৫৫। এরপর দ্বিতীয় সেশনে রাহুল আর ৩১ রান করেন। তারপর ইংল্যান্ডের অভিষেককারী টম হার্টলির শিকার হন। ১২৩ বলে ৮৬ রান করে মাঠ ছাড়েন রাহুল। অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেও দেশের মাটিতে টেস্ট ক্রিকেটে এক রেকর্ড গড়েছেন রাহুল। জানেন কী সেই রেকর্ড?


উপ্পলে কোন রেকর্ড গড়লেন লোকেশ রাহুল? আসলে দেশের মাটিতে ১৭তম টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন রাহুল। এই টেস্টের আগে ভারতের মাটিতে ১ হাজার রান পূর্ণ করার জন্য লোকেশ রাহুলের প্রয়োজন ছিল ৭৭ রান। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের প্রথম ইনিংসে ৮৬ রান করে সেই রেকর্ড পূর্ণ করে ফেলেছেন।



রাহুল এই টেস্টে স্পেশালিস্ট ব্যাটার হিসেবে খেলছেন। উইকেটকিপিংয়ের দায়িত্বে দেখা যাচ্ছে কোনা শ্রীকর ভরতকে। ৪ নম্বর জায়গায় নেমে কেএল রাহুল যে দায়িত্ব ভালোই পালন করলেন, তেমনটাই বলছে তাঁর পারফরম্যান্স। শুভমন গিলের সঙ্গে জুটিতে চতুর্থ উইকেটে ৩৬ রান তোলেন রাহুল। এরপর শুভমন আউট হলে শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটিতে ৬৪ রান তোলেন রাহুল। শ্রেয়সকে (৩৫) এরপর ফেরান ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় টেস্ট খেলতে নামা রেহান আহমেদ। এরপর রবীন্দ্র জাডেজার সঙ্গে জুটিতে ৬৫ রান তোলেন রাহুল। ৬৪.৫ ওভারে হার্টলি তুলে নেন রাহুলের উইকেট। চা বিরতি অবধি ৩০৯ রান তুলেছে টিম ইন্ডিয়া। উইকেট খুইয়েছে ৫টি। ৪৫ রানে অপরাজিত রয়েছেন জাডেজা এবং ভরত রয়েছেন ৯ রানে। আপাতত ইংল্যান্ডের থেকে ৬৩ রানে এগিয়ে টিম ইন্ডিয়া।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours