এদিন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, সরকার থেকে বাংলার বাড়ি যাদের হাতে তুলে দেওয়া হচ্ছে, তারা যদি সেই বাড়ি বিক্রি করেন, তাহলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। জেল পর্যন্ত হতে পারে। সরকারের দেওয়া সম্পত্তি কখনওই বিক্রি করা যাবে না। উত্তরাধিকার সূত্রে তা হস্তান্তর হবে। আর কেউ না থাকলে সেইসব সম্পত্তি সরকারের কাছে ফেরত আসবে।

 'বাংলার বাড়ি' কিনলে হতে পারে হাজতবাসও, সতর্ক করলেন ফিরহাদ
মেয়র ফিরহাদ হাকিম।

কলকাতা: বাংলার বাড়ি প্রকল্পে তৈরি বাড়ি বিক্রি করলে এবার আইনি ব্যবস্থা নেবে কলকাতা পুরনিগম। যেতে হতে পারে জেলেও। এ বাড়ি কেনা-বেচা দুই-ই সমান অপরাধ। এক অপরাধে উভয়ই তাই একই শাস্তি পাবে। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই জানালেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। মানুষের জন্য বাংলার বাড়ি প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। এদিকে এমনও অভিযোগ আসছে, কেউ কেউ সরকারি প্রকল্পের বাড়ি নিয়ে পরে তা চড়া দামে বিক্রিও করে দিচ্ছেন।


এদিন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, সরকার থেকে বাংলার বাড়ি যাঁদের হাতে তুলে দেওয়া হচ্ছে, তাঁরা যদি সেই বাড়ি বিক্রি করেন, তাহলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। জেল পর্যন্ত হতে পারে। সরকারের দেওয়া সম্পত্তি কখনওই বিক্রি করা যাবে না। উত্তরাধিকার সূত্রে তা হস্তান্তর হবে। আর কেউ না থাকলে সেইসব সম্পত্তি সরকারের কাছে ফেরত আসবে।


শহরাঞ্চলের আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষের জন্য রাজ্য সরকারের প্রকল্প ‘বাংলার বাড়ি’। গ্রামের দিকে আবার ‘বাংলার আবাস যোজনা’র মাধ্যমে ঘর তৈরির কাজ হয়। এদিন ফিরহাদ জানান, বাংলার বাড়ি বিক্রি করা হচ্ছে এমন কিছু অভিযোগ উঠে এসেছে। তাঁর কথায়, গরিব মানুষের জন্য সরকার বাংলার বাড়ি তৈরি করছে। এই বাড়িগুলি কেউ বিক্রি করতে পারবেন না। করলে তা বেআইনি। আর তাঁদের কাছ থেকে যাঁরা কিনবেন তাঁদের টাকাও জলে যাবে। বাংলার বাড়ি কেনা কিংবা বিক্রি করা দুই-ই দণ্ডনীয় অপরাধ। এটা ১৫ বছরের জন্য লিজে দেওয়া হয়। যাঁরা কিনবেন বা বিক্রি করবেন, তাঁদের নিজের দায়িত্বে তা করতে হবে। কলকাতা পুরনিগম-সহ রাজ্যের সমস্ত সর্বত্রই এ সংক্রান্ত নির্দেশিকা জারি করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours