সম্প্রতি, মুম্বইয়ে এটিএস-এর হাতে জঙ্গি সন্দেহে এক ব্যক্তি ধরা পড়ে। তাঁকে জেরা করে উঠে আসে কালিয়াগঞ্জের মুক্তার নাম। শুধু তাই নয়, মুক্তার একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিশ পান গোয়েন্দারা। তদন্তকারীদের দাবি, এই অ্যাকাউন্টগুলি থেকে কয়েক কোটি টাকা জঙ্গি গোষ্ঠীর কাছে একাধিক বার লেনদেন হয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত করা হয়েছে।

কালিয়াগঞ্জে বসে পাকিস্তানে তথ্য পাচার? বাংলায় জঙ্গি সন্দেহে গ্রেফতার ১
মুক্তা মাহাতো


কালিয়াগঞ্জ: এবার বাংলায় জঙ্গি সন্দেহে গ্রেফতার এক। দেশের গোপন তথ্য পাকিস্তান সহ বিভিন্ন দেশে পাচার ও জঙ্গি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ থেকে মুম্বই-এর অ্যান্টি টেরোরিজম স্কোয়াডের হাতে গ্রেফতার হয়েছে ওই অভিযুক্ত। ধৃতের নাম মুক্তা মাহাত। বাড়ি কালিয়াগঞ্জের বাঘন সংলগ্ন কাঁকড়া মোড় এলাকায়। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির,দেশদ্রোহী আইন সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে এটিএস। অভিযোগ, মুক্তা মাহাত পাকিস্তান,প্যালেস্তাইন, ইরান সহ একাধিক দেশে ভারতীয় নৌবাহিনী ও দেশের অভ্যন্তরীণ তথ্য পাচার করত।
সম্প্রতি, মুম্বইয়ে এটিএস-এর হাতে জঙ্গি সন্দেহে এক ব্যক্তি ধরা পড়ে। তাকে জেরা করে উঠে আসে কালিয়াগঞ্জের মুক্তার নাম। শুধু তাই নয়, মুক্তার একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিশ পান গোয়েন্দারা। তদন্তকারীদের দাবি, এই অ্যাকাউন্টগুলি থেকে কয়েক কোটি টাকা জঙ্গি গোষ্ঠীর কাছে একাধিক বার লেনদেন হয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত করা হয়েছে।

এখানেই শেষ নয়, জানা যাচ্ছে ধৃত মুক্তা মাহাতর বাড়ির অদূরেই একটি অনলাইনের দোকান রয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছন, চলতি বছরের একাধিকবার মুম্বইয়ে গিয়েছিল মুক্তা। কয়েকজন মাথার সঙ্গে দেখা করেছে সে। ধৃতকে রায়গঞ্জ জেলা আদালতে পেশ করে তাঁকে ট্রানজিট রিমান্ডে নিয়ে মুম্বই নিয়ে গিয়েছে অ্যান্টি টেরোরিজম স্কোয়াড।

রায়গঞ্জ মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতের সরকারি আইনজীবী পিন্টু ঘোষ বলেন, “ধৃতের বিরুদ্ধে দেশ বিরোধী আইন সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে এটিএস। ধৃতকে সিজেএম আদালতে পেশ করা হলে ট্রানজিট রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়েছে এটিএস এর তরফ থেকে। বিচারক মঞ্জুর করে ১৮ ডিসেম্বর মুম্বাইয়ের বিশেষ আদালতে তোলার নির্দেশ দেন।” গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবক ভারতীয় নৌসেনা সহ একাধিক ডকের গোপনীয় তথ্য ভিন দেশে পাচার করেছেন। তবে এই ঘটনা পুরোটাই গোপন রাখতে চেয়েছে রায়গঞ্জ পুলিশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours