কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসেছিলেন বুধবার। ধর্মতলায় বিজেপির সভা ছিল। একই সময়ে বিধানসভায় কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে ধরনায় বসেছিলেন তৃণমূলের বিধায়করা। সেখানে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। অন্যদিকে দুপুরের পর বিজেপি বিধায়করা সেখানে যান। 

গাড়ি বারান্দায় ছিলেন তাঁরা। অভিযোগ সেখানেই তৃণমূল জাতীয় সঙ্গীত গাওয়ার সময় বিজেপি চিৎকার করে এবং জাতীয় সঙ্গীত অবমাননা করে বলে অভিযোগ।

 বিজেপির ১১ বিধায়কের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় মামলা
শুভেন্দু অধিকারীরা ধরনায়। বৃহস্পতিবার।

কলকাতা: জাতীয় সঙ্গীতের অবমাননার অভিযোগ নিয়ে বুধবারই তপ্ত হয়েছে বিধানসভা। ১১ জন বিজেপি বিধায়কের বিরুদ্ধে এবার হেয়ার স্ট্রিট থানায় দায়ের হল মামলা। বুধবার বিধানসভার অধ্যক্ষ যে অভিযোগ জানিয়েছিলেন, তার ভিত্তিতে হেয়ার স্ট্রিট থানায় মামলা রুজু হয়েছে। তালিকায় আছেন শঙ্কর ঘোষ, মনোজ টিজ্ঞারা। যদিও এ নিয়ে পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

বুধবার শুভেন্দু অধিকারী-সহ মোট ১২ জন বিজেপি নেতার নামে তৃণমূলের পরিষদীয় দল অভিযোগ তোলে। সচিবের কাছে সেই অভিযোগ করা হয়। তারই ভিত্তিতে একটি অভিযোগ হয় হেয়ার স্ট্রিট থানায়। সূত্রের খবর, হাইকোর্টের নির্দেশ রয়েছে শুভেন্দুর নাম কোনও এফআইআরে যুক্ত করতে গেলে আদালতের অনুমতি নিতে হবে। তাই অভিযোগে শুভেন্দুর নাম থাকলেও থানার অভিযোগে তাঁর নাম নেই। তবে পুলিশ সূত্রে খবর, কলকাতা পুলিশ আদালতের দ্বারস্থ হতে পারে। শুভেন্দুর নাম যুক্ত করার আবেদন জানাতে পারে।

তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলের তরফে জাতীয় সঙ্গীতের অবমাননার যে লিখিত অভিযোগ জমা করা হয়েছিল, সেই অভিযোগ থানার হাতে তুলে দেওয়া হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে প্রিভেনশন অব ইনসাল্টস ন্যাশনাল অনার অ্যাক্ট-এ হেয়ার স্ট্রিট থানায় মামলা দায়ের হয়। সঙ্গে অন্যান্য অভিযোগও আছে। তালিকায় আছেন সুদীপ মুখোপাধ্যায়, মালতি রাভা রায়, চন্দনা বাউড়ি, নীলাদ্রিশেখর দানা, মিহির গোস্বামী, মনোজকুমার ওরাওঁ, সুমন কাঞ্জিলাল, দীপক বর্মন, হিরণ, মনোজ টিগ্গা, শঙ্কর ঘোষ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসেছিলেন বুধবার। ধর্মতলায় বিজেপির সভা ছিল। একই সময়ে বিধানসভায় কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে ধরনায় বসেছিলেন তৃণমূলের বিধায়করা। সেখানে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। অন্যদিকে দুপুরের পর বিজেপি বিধায়করা সেখানে যান। গাড়ি বারান্দায় ছিলেন তাঁরা। অভিযোগ সেখানেই তৃণমূল জাতীয় সঙ্গীত গাওয়ার সময় বিজেপি চিৎকার করে এবং জাতীয় সঙ্গীত অবমাননা করে বলে অভিযোগ।

যদিও এ প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “আমরা কোনও ব্যাখ্যা দেব না। আমরা হাইকোর্টে রিট করছি।” পাল্টা ফিরহাদ হাকিম বলেন, “জাতীয় সঙ্গীত অবমাননা একটা ক্রাইম। আমি আশা করব আইন আইনের পথে চলবে। কারণ, আমরা যে কোনও দল করতে পারি। তবে জাতীয় সঙ্গীত, ভারতবর্ষ এবং সংবিধান আমাদের সকলের মাথার উপরে। সেখানে এভাবে জাতীয় সঙ্গীতকে অবমাননা করা আমরা ধিক্কার জানাই।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours