সেই প্রথম আইপিএল থেকে খেলছেন গৌতম গম্ভীর। ক্রিকেট কেরিয়ার শেষ করেছেন ঠিকই, কিন্তু মেন্টর হিসেবে আইপিএলের টিমের সঙ্গে বরাবর যুক্ত থেকেছেন। সেই তিনি লখনউ থেকে হাজির হয়েছেন পুরনো টিমে। গম্ভীর খুব ভালো করে জানেন, কোন প্লেয়ারদের নিয়ে টিম সাজালে প্রত্যাশা পূরণ করা যাবে সমর্থকদের। তাই, গম্ভীর চোখ পড়েছে মায়াঙ্ক আগরওয়ালে।

KKR, IPL 2024: ঘরে ফিরেই ওপেনার খুঁজে ফেললেন গম্ভীর, কে আসছেন কেকেআরে?
ঘরে ফিরেই ওপেনার খুঁজে ফেললেন গম্ভীর, কে আসছেন কেকেআরে?

কলকাতা: গত মরসুমের ময়নাতদন্তে বারবার উঠে এসেছে ফিক্সড ওপেনার না থাকা। জেসন রয়ের সঙ্গী হিসেবে কখনও রহমানউল্লাহ গুরবাজ, কখনও ভেঙ্কটেশ আইয়ার, লিটন দাসদের দেখা গিয়েছে। কথা উঠত তখন, কলকাতা নাইট রাইডার্স কি ওপেনার বাছতে বাছতেই মরসুম শেষ করে ফেলবে? কার্যত হয়েওছে তাই। ওপেনার জটিলতাতেই ফেঁসে গিয়েছিল কেকেআর (KKR)। নাইট সংসারে ফেরার পর এই ওপেনিং জুটিতেই জোর দিতে চাইছেন গৌতম গম্ভীর। পাওয়ার প্লে কাজে লাগানো, বিপক্ষের মনোবল শুরুতেই ভেঙে দেওয়া, প্রথম ১০ ওভারেই স্কোরবোর্ডে বড় রান তুলে ফেলার প্রাথমিক কাজ সারার লক্ষ্য নিয়ে ক্রিজে নেমেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। কেকেআরকে দু’বার আইপিএল (IPL) দেওয়াই শুধু নয়, নিজেও ছিলেন ওপেনার। সাফল্য আনতে গেলে যে ওপেনিং জুটি ঠিকঠাক বাছা দরকার, তাঁর থেকে ভালো কে বুঝবেন। আর তাই এক নতুন ওপেনারকে ট্রেড করতে চাইছে কেকেআর। কে তিনি? বিস্তারিত রইল  এর এই প্রতিবেদনে।


সেই প্রথম আইপিএল থেকে খেলছেন গৌতম গম্ভীর। ক্রিকেট কেরিয়ার শেষ করেছেন ঠিকই, কিন্তু মেন্টর হিসেবে আইপিএলের টিমের সঙ্গে বরাবর যুক্ত থেকেছেন। সেই তিনি লখনউ থেকে হাজির হয়েছেন পুরনো টিমে। গম্ভীর খুব ভালো করে জানেন, কোন প্লেয়ারদের নিয়ে টিম সাজালে প্রত্যাশা পূরণ করা যাবে সমর্থকদের। তাই, গম্ভীর চোখ পড়েছে মায়াঙ্ক আগরওয়ালে। পঞ্জাব কিংসের ওপেনার হিসেবে যথেষ্ট সফল। গত মরসুমে অবশ্য খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদে। তেমন সাফল্য না এলেও মায়াঙ্ক যে কোনও বোলারের মাথাব্যাথার কারণ হতে পারেন। শুধু তাই নয়, অভিজ্ঞতার কারণে পাওয়ার প্লে ব্যবহার ভালো করতে জানেন। শুধু তাই নয়, আইপিএলে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও রয়েছে মায়াঙ্কের। কেকেআরের ক্ষেত্রে যা কাজে লাগবে। এই কারণেই মায়াঙ্ককে নেওয়ার কথা নাকি ভাবছে কেকেআর, এমনই বলা হচ্ছে।


১৯ ডিসেম্বর আইপিএলের নিলাম। তার আগে ১২ ডিসেম্বর অবধি আইপিএলের ফ্র্যাঞ্চাইজি গুলোর কাছে সুযোগ থাকছে ট্রেডের মারফতে কোনও ক্রিকেটারকে দলে নেওয়া। এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়া মারফত জানা গিয়েছে, নিলামের আগে ট্রেডে মায়াঙ্ককে নিতে চলেছে কেকেআর। বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। তাঁকে রিটেইন করে রেখেছে অরেঞ্জ আর্মি। শোনা গিয়েছে ৮.২৫ কোটি টাকায় কেকেআর নিতে চলেছেন মায়াঙ্ককে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours