সূত্রের খবর ময়নাতদন্তে প্রাথমিকভাবে উঠে এসেছে, শরীরে রক্তক্ষরণ হলেও মারধরের কোনও চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ মর্গে ময়নাতদন্তের পর প্রাথমিকভাবে জানা যাচ্ছে, ওই ব্যক্তির স্ট্রোক হয়েছিল এবং শরীরে গুরুতর আঘাতের কোনও চিহ্ন নেই।

থানায় রহস্যমৃত্যু: মারের চিহ্ন নেই, বেরল পুলিশ মর্গে ময়নাতদন্তে: সূত্র
আমহার্স্ট স্ট্রিট থানা

কলকাতা: আমহার্স্ট স্ট্রিট থানায় ব্যক্তির রহস্যমৃত্যু ঘিরে তুমুল বিতর্ক শুরু হয়েছে। মামলা গড়িয়েছে হাইকোর্ট পর্যন্ত। এরই মধ্যে বৃহস্পতিবার দুপুরে পুলিশ মর্গে কলকাতা মেডিক্যালের তিন সদস্যের চিকিৎসকের তত্ত্বাবধানে ময়নাতদন্ত হয় মৃত্য অশোক সিংহার। দুপুর সাড়ে তিনটে নাগাদ ময়নাতদন্ত শুরু হয় এবং ইতিমধ্যেই তা শেষ হয়েছে। তবে সূত্রের খবর ময়নাতদন্তে প্রাথমিকভাবে উঠে এসেছে, শরীরের ভিতরে রক্তক্ষরণ হলেও মারধরের কোনও চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ মর্গে ময়নাতদন্তের পর প্রাথমিকভাবে জানা যাচ্ছে, ওই ব্যক্তির স্ট্রোক হয়েছিল এবং শরীরে গুরুতর আঘাতের কোনও চিহ্ন নেই।


সূত্রের দাবি, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা যাচ্ছে, অশোক সিং-এর স্বাভাবিক মৃত্যুই হয়েছে। শরীরে আঘাতের কোনও চিহ্ন নেই। ওই ব্যক্তির আগে থেকে বেশ কিছু শারীরিক সমস্যা ছিল বলেও ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে বলে সূত্রের খবর। তাঁর মস্তিস্কে একটি টিউমারও ছিল বলে ময়নাতদন্তে উঠে এসেছে। এছাড়া ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, আলসারের সমস্যাও ছিল ওই ব্যক্তির। ময়নাতদন্তের পর সূত্র মারফত আরও জানা যাচ্ছে, তাঁর ত্বক ও নখ কালচে হয়ে গিয়েছিল। মৃতের ত্বকের নমুনা বায়োপসির জন্য সংরক্ষণ করা হয়েছে।


পুলিশ মর্গে অশোক সিংয়ের ময়নাতদন্তের জন্য একটি বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। সেখানে রয়েছেন তিনজন চিকিৎসক। কলকাতা মেডিক্যাল কলেজের ফরেন্সিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান চন্দন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ময়নাতদন্ত হয়। সঙ্গে ছিলেন মেডিক্যাল কলেজের আরও দুই চিকিৎসক শাশ্বত বিশ্বাস ও পার্থসারথী পাল। গোটা ময়নাতদন্তের প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফি করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours