তৃণমূলেরই ঘনিষ্ঠ সূত্রে খবর, স্ত্রী বিধায়ক হলেও, রাজনৈতিকগত ভাবে দেবরাজের 'কেরিয়ার' অনেক বেশি ঘটনাবহুল। দেবরাজ চক্রবর্তীর উত্থানের ইতিহাস যথেষ্ট চমকপ্রদ। একসময়ে তিনি শ্রমমন্ত্রী পূর্ণেন্দু বসুর আপ্ত সহায়ক ছিলেন। সেখান থেকেই তাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু

Pজেল খাটা-দলবদল থেকে শাসকদলের শীর্ষস্তরের 'কাছের লোক'! কীভাবে উত্থান অদিতি মুন্সীর স্বামীর?
দেবরাজ চক্রবর্তী

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় বিধাননগর পুরনিগমের সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাড়িতে চলছে সিবিআই তল্লাশি। বৃহস্পতিবার সকালে সিবিআই-এর বিশেষ প্রতিনিধি দল দেবরাজের রাজারহাট রোডের বাড়িতে হানা দেয়। এই বাড়িতেই থাকেন তাঁর স্ত্রী রাজারহাট-গোপালপুর এলাকার বিধায়ক অদিতি মুন্সীও। এই মুহূর্তে বাড়ির বাইরে মোতায়েন রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। ভিতরে চলছে তল্লাশি। তিন তলা বাড়ির একেবারে নীচের তলায় গ্যারেজের পাশেই কাউন্সিলরের অফিস ঘর। দরজার বাইরে লাগানো তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি।


তৃণমূলেরই ঘনিষ্ঠ সূত্রে খবর, স্ত্রী বিধায়ক হলেও, রাজনৈতিকগত ভাবে দেবরাজের ‘কেরিয়ার’ অনেক বেশি ঘটনাবহুল। দেবরাজ চক্রবর্তীর উত্থানের ইতিহাস যথেষ্ট চমকপ্রদ। একসময়ে তিনি শ্রমমন্ত্রী পূর্ণেন্দু বসুর আপ্ত সহায়ক ছিলেন। সেখান থেকেই তাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু। পরবর্তীকালে পূর্ণেন্দু বসুর সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি ঘটে। কারণ সে সময়ে তৃণমূলের টিকিটে তিনি ভোটে লড়তে চেয়েছিলেন। তৃণমূল তাঁকে টিকিট দেয়নি। সে সময়ে তিনি তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দেন।২০১৩ সালে বিধাননগর পুরনিগমে কংগ্রেসের টিকিটে জিতেছিলেন। নির্বাচনের দিনই অবশ্য নির্বাচনী হিংসার কারণে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর জেল হয়। জেল থেকে ছাড়া পেয়ে তৃৃণমূলে যোগ দেন।

দ্বিতীয়বার তিনি ওই এলাকাতেই তৃণমূলের টিকিটে জয়ী হন। কাউন্সিলর হওয়ার পর তিনি বিয়ে করেন অদিতি মুন্সীকে। ২০২১ সালে বিধায়কের টিকিট পান অদিতি মুন্সী। তৃণমূল অন্দরের খবর, দলেরই শীর্ষ স্তরের এক অতি প্রভাবশালী নেতার ঘনিষ্ঠ দেবরাজ। এমনকি ওই প্রভাবশালী নেতাকে সিজিও কমপ্লেক্স থেকে ডাকা হলে, তাঁর গাড়িতেও দেখা যায় দেবরাজকে।


সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার সুজয়কৃষ্ণ ভদ্রের ‘চেইন’ ধরেই দেবরাজের বাড়িতে তল্লাশি করছেন তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁরা আসলে জানতে চাইছেন, ‘ফাইনাল বেনিফিশিয়ারি’র নামটা। অর্থাৎ কার কাছে শেষ দুর্নীতির টাকাটা পৌঁছেছিল। সেই সূত্রেই চলছে তল্লাশি।

এক ঝলকে দেখে নিন দেবরাজের উত্থান

১. ২০১৩ তে রাজারহাট নিউ টাউন এর একটি ওয়ার্ড কাউন্সিলর শুন্য হয়ে পড়ে।

২. তখন দেবরাজ ছিলেন মন্ত্রী পূর্ণেন্দু বসুর আপ্ত সহায়ক।

৩. দেবরাজ তৃণমূলের হয়ে টিকিট পাওয়ার আবদার জুড়ে দেন।

৪. এতে সায় ছিল না মন্ত্রী পূর্ণেন্দু বসুর।

৫. দল ও টিকিট দেয়নি দেবরাজকে।

৬. তারপর আসে ২০১৩ পুরভোট।

৭. ততদিনে রাজারহাট নিউ টাউন বিধাননগর পুরনিগমের অধীনে।

৮. দেবরাজ ফের টিকিট পাওয়ার দাবি জানান।

৯. সেই সুযোগের সদ্ব্যবহার করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

১০. কংগ্রেসের টিকিটে দাঁড়িয়ে জিতে যান দেবরাজ।

১১. নির্বাচনের দিনই এলাকায় গন্ডগোল পাকানোর অভিযোগে গ্রেফতার করা হয় দেবরাজকে।

১২, দেবরাজ ভীষণভাবে চেয়েছিলেন তৃণমূলের অন্দরে জায়গা করে নিতে।

১৩. ভোটে জেতার কয়েক মাসের মধ্যেই দল বদল করে তৃণমূলে ভিড়ে যান দেবরাজ।

১৪. তিনি তৃণমূলের এক শীর্ষস্তরের নেতার ঘনিষ্ঠ হয়ে ওঠেন।

১৫. ২০২১ সালে বিধানসভা নির্বাচনে পূর্ণেন্দু বসুর জায়গায় বিধানসভা ভোটের টিকিট পান দেবরাজের স্ত্রী অদিতি মুন্সি।

১৬. ক্রমে দলের যুব সংগঠনেও উত্থান হয় দেবরাজের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours