ইতিমধ্যেই আট জায়গায় চলছে তল্লাশি অভিযান। এ দিন মন্ত্রীর সল্টলেকের বাড়িতে পৌঁছে গিয়েছেন ইডি আধিকারিকরা।

ED Raid in Jyotipriya Mallick's House: রেশন দুর্নীতির তদন্ত, সকালবেলাই জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা ED-র
জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডি

কলকাতা: প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা ইডি-র। রেশন দুর্নীতির তদন্তে বৃহস্পতিবার সকাল থেকেই মাঠে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যেই আট জায়গায় চলছে তল্লাশি অভিযান। এ দিন মন্ত্রীর সল্টলেকের বাড়িতে পৌঁছে গিয়েছেন ইডি আধিকারিকরা। এ দিন, সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে ই ডি আধিকারিকরা তল্লাশি অভিযানে বের হন। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে পৌঁছন সল্টলেকের বি সি ব্লকে। সূত্রের খবর, এই মুহূর্তে সেখানেই রয়েছেন তাঁরা। গোটা বাড়ি ঘিরে ফেলা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর মারফত।


এ দিন মন্ত্রীর দু’টি বাড়িতেই হানা দিয়েছে ইডি। সূত্রের খবর, মন্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রেকর্ড করা হচ্ছে বয়ানও। কীভাবে খাদ্য দফতরের নথি বাকিবুরের কাছে গেল? রেশন চুরির ব্যাপারে মন্ত্রীর কী পদক্ষেপ ছিল তাও জানতে চাওয়া হচ্ছে বলে খবর। প্রসঙ্গত, পুরনিয়োগ মামলায় তদন্তের রেশ ধরে সম্প্রতি রেশন দুর্নীতির হদিশ পান ইডি আধিকারিকরা। গ্রেফতারও হয়েছেন নদিয়ার এক চালকলের মালিক বাকিবুর রহমান। তাঁকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পেয়েছেন গোয়েন্দা আধিকারিকরা। আগামী শনিবার তাঁর ইডি হেফাজত শেষ হবে। তাঁকে হাজির করতে হবে আদালতে। মনে করা হচ্ছে সেই দিন আদালতে আরও তথ্য প্রমাণ পেশ করতে চায় এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। সেই কারণেই আজ এই তল্লাশি বলে অনুমান।

তবে আজ শুধু মন্ত্রীর বাড়িতে একা নয়, তাঁর আপ্ত-সহায়ক অমিত দে-র বাড়িতেও হানা দিয়েছে গোয়েন্দা দল।তাঁর নাগেরবাজারের দুটি ফ্ল্যাটেই হানা দিয়েছে তারা। চার থেকে পাঁচজন আধিকারিকের পাশাপাশি রয়েছেন সিআফপিএফ জওয়ানও। যদিও, ফ্ল্যাটে নেই অমিত। যে আবাসনে অমিতবাবু বর্তমানে থাকেন সেখানে দু’টি ফ্ল্যাট আছে। কিন্তু দুটি ফ্ল্যাটেই তালা বন্ধ।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours