গত ৭ অক্টোবর ভোরে ইজরায়েল লক্ষ্য করে রকেট হামলা চালায় হামাস বাহিনী। তারপর গাজা-সংলগ্ন এলাকায় ঢুকে মিউজিক ফেস্টিভ্যাল থেকে প্রায় ২৩০ জনকে অপহরণ করে নিয়ে যায়। হামাসের পরপর হামলায় প্রায় ১৪০০ জনের মৃত্যু হয়। তারপর ইজরায়েল সরকারও পাল্টা হামলা চালায়। দু-পক্ষের যুদ্ধে এখনও পর্যন্ত ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

German tattoo artist: জার্মান তরুণীকে নগ্ন করে হাঁটিয়েছে হামাস, মুণ্ডহীন দেহ উদ্ধারের পর দাবি ইজরায়েলের
জার্মান ট্যাটু শিল্পীকে মুণ্ডচ্ছে করে হত্যা করেছে হামাস বাহিনী।
 নৃশংস। ইজরায়েল-হামাসের যুদ্ধে সবচেয়ে ক্ষতিগ্রস্থ যে সাধারণ নাগরিক, তার অন্যতম নজির জার্মান তরুণীকে নৃশংসভাবে হত্যা। গত ৭ অক্টোবর যুদ্ধ শুরুর দিনই ট্যাটু শিল্পী, ওই জার্মান তরুণীকে (German tattoo artist) পণবন্দি করেছিল হামাস (Hamas)। ২৩ দিন পর অবশেষে তাঁর মুণ্ডহীন দেহ উদ্ধার হয়েছে। শুধু তাই নয়, হত্যার আগে ওই তরুণীকে নগ্ন করে রাস্তায় হাঁটানো হয়েছে বলেও স্বীকার করেছে ইজরায়েলের সরকার।


জার্মান তরুণীর মৃত্যুর খবর নিশ্চিত করে দুঃখপ্রকাশ করেছেন ইজরায়েলের প্রেসিডেন্ট ইতচ্যাক হারজোগ। তিনি বলেন, “আমি এটা বলতে গিয়ে সত্যিই দুঃখিত যে, শানি নিকোলে লুককে হত্যা করার খবরটি সত্যি। তাঁর মাথার খুলি পাওয়া গিয়েছে। যার অর্থ, ঘটনাটি চরম বর্বরতার নজির, পশুর মতো তাঁর মুণ্ডচ্ছেদ করা হয়েছে, খুবই দুঃখজনক ঘটনা।”

ইজরায়েল প্রেসিডেন্ট আরও বলেন, “গাজা-ইসরায়েল সীমান্তে আমরা যা দেখেছি তা আরও অনেক দূর পর্যন্ত চলে গিয়েছে। আমরা একটি কসাইখানা দেখছি। আমরা রাস্তায় রক্ত প্রবাহিত দেখছি। সবচেয়ে ভয়ঙ্কর ট্র্যাজেডিগুলো আমরা দেখছি, যা কল্পনা করা যায় না।” যেভাবে মানুষকে চরম লাঞ্ছিত করা হচ্ছে, পুড়িয়ে ফেলা হচ্ছে বা দেহ টুকরো টুকরো করা হচ্ছে, তার ফলে দেহ শনাক্ত করতে সময় লাগছে বলেও আক্ষেপ প্রকাশ করেন ইজরায়েলি প্রেসিডেন্ট।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours