অভিষেক তৃণমূলের সব বিধায়ককে নির্দেশ দিয়েছেন, ফিরে গিয়ে ২০ লক্ষ জব কার্ড হোল্ডার, যাঁরা টাকা পাননি, তাঁদের তালিকা তৈরি করতে হবে। প্রত্যেকে নিজের নিজের বিধানসভা এলাকায় কতজন এমন রয়েছেন, তার তালিকা তৈরি করবেন।

TMC protest in Delhi: দাবি পূরণ না হলে মমতার নেতৃত্বে মিছিল দিল্লিতে, ঘোষণা অভিষেকের
মমতা-অভিষেক (ফাইল ছবি)

নয়া দিল্লি: রাজধানীর বুকে দুদিনের কর্মসূচি তৃণমূলের, অথচ দলের সুপ্রিমো অনুপস্থিত। শারীরিক অসুস্থতার কারণে বাড়ি থেকে বেরতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পরবর্তী কর্মসূচিতে তাঁর নেতৃত্বেই হবে বলে মঙ্গলবার ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন যন্তর মন্তরের ধরনা মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূলের একাধিক বিধায়ক, সাংসদ। সেখানে এদিন বক্তব্য রাখেন অভিষেক। তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার যদি তাঁদের আর্জি না শোনে, তাহলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে এদিনই। সেই মঞ্চ থেকেই অভিষেক জানিয়েছেন, মমতার নেতৃত্বে হবে পরবর্তী কর্মসূচি।

পায়ে সংক্রমণ বেড়ে যাওয়া চিকিৎসকের পরামর্শে বাড়িতেই থাকতে হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। অভিষেক জানিয়েছেন, মঞ্চে উপস্থিত হতে না পারলেও ঘণ্টায় ঘণ্টায় খোঁজ নিয়েছেন তিনি। অভিষেক বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, ২ মাসের মধ্যে আবার সভা করব ১ লক্ষ লোক নিয়ে।”

অভিষেক তৃণমূলের সব বিধায়ককে নির্দেশ দিয়েছেন, ফিরে গিয়ে ২০ লক্ষ জব কার্ড হোল্ডার, যাঁরা টাকা পাননি, তাঁদের তালিকা তৈরি করতে হবে। প্রত্যেকে নিজের নিজের বিধানসভা এলাকায় কতজন এমন রয়েছেন, তার তালিকা তৈরি করবেন। প্রত্য়েকের সঙ্গে সরাসরি কথা বলা হবে বলে জানিয়েছেন অভিষেক। ২০২৪-এর ৩০ জুনের মধ্যে সবার টাকা পাওয়ার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছেন অভিষেক।

একই সঙ্গে এদিন ফের কেন্দ্রীয় সরকার তথা বিজেপিকে হুঁশিয়ারি দিতে শোনা গিয়েছে অভিষেককে। তিনি বলেন, “আমাদের কোনও কর্মীর গায়ে যদি হাত দেওয়া হয়, তাহলে মনে রাখবেন কেন্দ্রীয় সরকার ও বিজেপির অনেক প্রতিনিধিকে কিন্তু বাংলায় গিয়ে থাকতে হয়। আমি ভয় পাওয়াচ্ছি না। তবে যে ভাষায় বোঝেন সে ভাষায় উত্তর দিতে জানে তৃণমূল।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours