স্পেন সফরে গিয়েও যে তিনি বসেছিলেন না, সেই ছবি দেখা গিয়েছিল সামাজিক মাধ্যমে। একের পর এক বৈঠক সেরেছেন তিনি। কখনও আবার স্পেনের রাস্তায় হাঁটতেও দেখা গিয়েছে তাঁকে। কিন্তু কলকাতায় ফেরার পর থেকে আর বেরোননি তিনি।

Mamata Banerjee: ৪৯ দিন নবান্নে যাননি মমতা, দীর্ঘ বিরতির পর আজ কি পৌঁছবেন দফতরে?
নবান্নে মমতা (ফাইল ছবি)

কলকাতা: শুধুমাত্র বাড়ি আর নিজের সরকারি দফতরই নয়, মমতা বন্দ্যোপাধ্যায়কে এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়াতে দেখতেই অভ্যস্ত রাজ্যবাসী। তবে গত কয়েকদিন ধরে কার্যত গৃহবন্দি তিনি। জেলায় জেলায় সফর তো দূরের কথা, পুজো মণ্ডপে গিয়ে উদ্বোধন করতেও এবার দেখা যায়নি তাঁকে। এই প্রথমবার একটানা ৪৯ দিন নবান্নে মুখ্যমন্ত্রীর দফতরে যাননি মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার কি তিনি নবান্নে যাবেন? প্রশাসনিক মহলে গত কয়েক দিন ধরেই এই প্রশ্ন ঘোরাফেরা করছে। সূত্রের খবর, এদিন তাঁর নবান্নে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এখনও পুরো বিষয়টা নিশ্চিত নয়।


গত ১১ সেপ্টেম্বর শেষবার নবান্নে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। স্পেন সফরে যাওয়ার আগের দিন শেষবার দফতরের সব কাজকর্ম আধিকারিকদের বুঝিয়ে এসেছিলেন তিনি। স্পেন, বার্সেলোনা সফর সেরে দুবাই যান তিনি। সেখান থেকে গত ২৩ সেপ্টেম্বর কলকাতায় ফেরেন মুখ্যমন্ত্রী। স্পেন সফরে গিয়েও যে তিনি বসেছিলেন না, সেই ছবি দেখা গিয়েছিল সামাজিক মাধ্যমে। একের পর এক বৈঠক সেরেছেন তিনি। কখনও আবার স্পেনের রাস্তায় হাঁটতেও দেখা গিয়েছে তাঁকে।

কিন্তু কলকাতায় ফেরার পরের দিনই পায়ের যন্ত্রণার কারণে এসএসকেএম হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। চিকিৎসকেরা তাঁকে বিশ্রাম নিতে বলেন। পায়ের সংক্রমণের কথা তিনি নিজেও জানিয়েছেন একাধিকবার। এরপর আর বাড়ি থেকে বেরোননি তিনি। বাড়িতে বসে প্রশাসনিক কাজ সামলেছেন কিছুটা। পুজোর উদ্ধোধনও সেরেছেন ভার্চুয়াল মাধ্যমে। গত ২৭ অক্টোবর প্রথমবার বাড়ি থেকে বেরতে দেখা গিয়েছে তাঁকে। দুর্গা পুজোর কার্নিভাল উপলক্ষে রেড রোডে উপস্থিত ছিলেন তিনি। হেঁটেই মঞ্চে ওঠেন মমতা। তবে দফতরে যাননি এখনও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours