গান্ধীমূর্তির পাদদেশে কাছেই এক সমাবেশে যোগ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তাঁর কাছে চাকরি প্রার্থীদের আবেদন ছিল, শিক্ষামন্ত্রী একবার তাঁদের সঙ্গে দেখা করতে আসুন।

Bratya Basu: 'নিয়োগ শুরু হলে আমিই দেখা করব', গান্ধীমূর্তির কাছে গিয়ে বললেন ব্রাত্য
গান্ধীমূর্তির পাদদেশে অনুষ্ঠানে ব্রাত্য

কলকাতা: ২০১৬-র নিয়োগ প্রক্রিয়ার অংশ নিলেও চাকরি হয়নি আজও। স্কুল সার্ভিস কমিশনের নবম থেকে দ্বাদশে নিয়োগের পরীক্ষা অর্থাৎ এসএলএসটি-র স সেই প্রার্থীরা রোদ-জল মাথায় নিয়ে দিনের পর দিন বসে রয়েছেন গান্ধীমূর্তির পাদদেশে। সেই গান্ধীমূর্তির পাদদেশের কাছে গেলেও চাকরি প্রার্থীদের সঙ্গে দেখা করেননি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তবে নিয়োগের আশা জাগিয়ে রাখলেন তিনি। জানালেন, নিয়োগ যেদিন হবে, সেদিন সবার আগে দেখা করতে যাবেন তিনি।


তৃণমূলের শিক্ষা সেলের তরফে রাজ্যপাল তথা আচার্য সি ভি আনন্দ বোসের কাজের বিরোধিতা করে এক সমাবেশের আয়োজন করা হয়েছিল। শনিবার সেখানেই উপস্থিত হয়েছিলেন শিক্ষামন্ত্রী। অন্যদিকে, ওই সমাবেশ স্থলের কাছেই একটি পোস্টার লাগিয়ে রেখেছিলেন বিক্ষোভকারী চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি ছিল, শিক্ষামন্ত্রী একবার তাঁদের সঙ্গে দেখা করুন।

অনুষ্ঠান শেষে ব্রাত্য বসুকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমরা যখন নিয়োগ শুরু করব। তখন আমিই চাকরিপ্রার্থীদের সঙ্গে প্রথম দেখা করতে যাব।” অর্থাৎ নিয়োগ যে হবে সেই আশা কার্যত জাগিয়ে রাখলেন তিনি।


উল্লেখ্য, এর আগে গত বছর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিক্ষোভকারী চাকরি প্রার্থীদের সঙ্গে দেখা করেছিলেন। আইনি জটিলতা কাটলে চাকরি হবে বলে আশ্বাস দিয়েছিলেন অভিষেক। ওই ঘটনার পর ব্রাত্য বসুর সঙ্গেও দেখা করেছিলেন চাকরি প্রার্থীরা। তবে আশ্বাসই সার হয়েছে। বিক্ষোভকারীদের বড় অংশই আজও অবস্থানে অনড় রয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours