৩১ জুলাই, সোমবার মেজর লিগ ক্রিকেটের উদ্বোধনী সংস্করণের ফাইনালে মুখোমুখি হবে সিয়াটেল অরকাস ও এমআই নিউ ইয়র্ক।

MLC 2023: সুপার কিংসকে হারিয়ে MINY-কে MLC ফাইনালে তুললেন বোল্ট-বেবি এবিরাMLC 2023: সুপার কিংসকে হারিয়ে MINY-কে MLC ফাইনালে তুললেন বোল্ট-বেবি এবিরা

নয়াদিল্লি: এমএলসির (MLC) এল ক্লাসিকোয় বাজিমাত করল এমআই নিউ ইয়র্ক। মার্কিন মুলুকের নয়া টি-২০ লিগের কোয়ালিফায়ারে ফাফ ডু’প্লেসির টেক্সাস সুপার কিংসের (Texas Super Kings) বিরুদ্ধে নেমেছিল নিকোলাস পুরানের এমআই নিউ ইয়র্ক (MI New York)। এই ম্যাচে যে দল জিতত, তারা পৌঁছে যেত উদ্বোধনী মেজর লিগ ক্রিকেটের (Major League Cricket) ফাইনালে। এলিমিনেটর জিতে কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছিল এমআই ফ্র্যাঞ্চাইজি। এ বার কোয়ালিফায়ারে সুপার কিংসকে হারিয়ে ফাইনালের টিকিট পেলেন নিকোলাস পুরানরা। বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


এ বারের এমএলসির কোয়ালিফায়ারে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মুম্বই নিউ ইয়র্ক। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রান তুলে গুটিয়ে যায় সুপার কিংস। তৃতীয় ওভারে টেক্সাস সুপার কিংসকে জোড়া ধাক্কা দেন ট্রেন্ট বোল্ট। প্রথমে সুপার কিংসের অধিনায়ক ফাফ ডু’প্লেসির উইকেট তুলে নিয়ে এমআইকে স্বস্তি দেন ট্রেন্ট বোল্ট। গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ৬ রান করে মাঠ ছাড়েন ডু’প্লেসি। এরপর তৃতীয় ওভারে বোল্টের দ্বিতীয় শিকার মিচেল স্যান্টনার (৬)।

পাওয়ার প্লে-র মধ্যে তৃতীয় উইকেট হারিয়ে ফেলে সুপার কিংস। এহসান আদিল তুলে নেন কোডি চেট্টি (১৪)-র উইকেট। এরপর মিলিন্দ কুমার ও ডেভন কনওয়ে জুটি সুপার কিংসকে কিছুটা ভরসা দেয়। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে সুপার কিংস। টেক্সাসের হয়ে সর্বাধিক রান করেন ওপেনার ডেভন কনওয়ে (৩৮) এবং দ্বিতীয় সর্বাধিক রান মিলিন্দ কুমারের (৩৭)। ৪ ওভার বল করে বোল্ট ২৪ রান দিয়ে চার উইকেট নেন। ২টি উইকেট নেন টিম ডেভিড। এহসান আদিল ও রশিদ খান ১টি করে উইকেট নেন। আর ২টি রান আউট হয়।


১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল এমআই। কিন্তু পুরানের দলকে চতুর্থ ওভারে প্রথম ধাক্কা দেন রাস্টি থেরন। ওপেনার স্টাডেনকে ফেরান ৬ রানে। পাওয়ার প্লে-র শেষ ওভার ক্যালভিন স্যাভেজ তুলে নেন ৩৬ রান করা ওপেনার শায়ান জাহাঙ্গিরের উইকেট। ১১তম ওভারে ড্যানিয়েল স্যামস ফেরান অধিনায়ক নিকোলাস পুরানকে (২৩)। এরপর এমআইকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান বেবি এবি ডিওয়াল্ড ব্রেভিস ও টিম ডেভিড। এক ওভার বাকি থাকতেই ড্যানিয়েল স্যামসের বলে চার মেরে ১৫৯ রানের টার্গেট পূরণ করে নেয় এমআই। সেই সঙ্গে ৬ উইকেটে ম্যাচ জিতে এমএলসির দ্বিতীয় ফাইনালিস্ট হয়ে যান কায়রন পোলার্ডরা। এ বারের আইপিএলে মুম্বই শিবিরে থাকলেও সুযোগই পাননি প্রোটিয়া রাইজিং স্টার ডিওয়াল্ড ব্রেভিস। এমএলসিতে তিনি সুযোগ পেয়েছেন, এবং দলকে জেতাচ্ছেনও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours