কলকাতা লিগে এ দিন ঘরের মাঠে ডালহৌসি ক্লাবের বিরুদ্ধে নেমেছিল মোহনবাগান। আর সেই ম্যাচেই গ্যালারিতে দেখা গেল অনেক অনেক প্রীতম কোটাল। অধিনায়ককে বিশেষ সম্মান জানাতে প্রীতমের মুখোশ পরে হাজির মোহনবাগানের প্রচুর সমর্থক।

 মোহনবাগান গ্যালারিতে ‘অনেক’ প্রীতম, অধিনায়ককে বিশেষ সম্মান সমর্থকদের
Image Credit Source: Screengrab
‘ঘরের ছেলে’ বিষয়টা ময়দানে এখন খুব বেশি শোনা যায় না। পেশাদার ফুটবলের যুগ। ক্লাবগুলিতে কর্পোরেট হাওয়া। আবেগ পুরোপুরি মিলিয়ে দেওয়া সম্ভব নয়। যেমনটা হল প্রীতম কোটালকে নিয়ে। মোহনবাগানের হয়ে আই লিগ জিতেছেন। এটিকে, এটিকে মোহনবাগানের হয়ে খেলেছেন। ইন্ডিয়ান সুপার লিগে চ্যাম্পিয়নও হয়েছেন। নেতৃত্ব দিয়েছেন প্রীতম। একটা সময় অনেক কিছুর ইতি হয় কিংবা সাময়িক বিরতি। প্রীতম কোটালের ক্ষেত্রেও তাই। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


মোহনবাগান ছেড়ে যে যেতে চান না, বহুবার ইঙ্গিত দিয়েছেন প্রীতম কোটাল। এই ক্লাব তাঁকে পরিচিতি দিয়েছে। প্রীতমও এই ক্লাবকে অনেক কিছু দিয়েছেন। রয়েছে আবেগের সম্পর্ক। বড় ম্যাচে মোহনবাগান সমর্থকরা বাড়তি ভরসা রাখেন প্রীতম কোটালের ওপর। সেই প্রীতম কোটালকে এ বার অন্য জার্সিতে খেলতে হবে। কেরালা ব্লাস্টার্সে সই করেছেন প্রীতম। পরিবর্তে সাহাল আব্দুল সামাদের মতো তরুণ স্ট্রাইকারকে ব্লাস্টার্স থেকে সই করিয়েছে মোহনবাগান। সাহালকে সই করানোর আনন্দ যেমন রয়েছে, প্রীতম সবুজ মেরুন জার্সিতে খেলবেন না, সেই কষ্টও। অধিনায়ককে সম্মান জানাতে ভুলছে না মোহনবাগান।


কলকাতা লিগে এ দিন ঘরের মাঠে ডালহৌসি ক্লাবের বিরুদ্ধে নেমেছিল মোহনবাগান। আর সেই ম্যাচেই গ্যালারিতে দেখা গেল অনেক অনেক প্রীতম কোটাল। অধিনায়ককে বিশেষ সম্মান জানাতে প্রীতমের মুখোশ পরে হাজির মোহনবাগানের প্রচুর সমর্থক। সঙ্গে মোহনবাগানের পতাকার পাশাপাশি দেশের পতাকাও। জাতীয় দলের অন্যতম ভরসা প্রীতম। তাঁকে সমর্থন না করে পারা যায়! প্রীতমের জন্য ভারাক্রান্ত মন, ময়দানের সোনালী আলোয় দলের জয় স্বস্তি দিল সমর্থকদের। কাকতলীয় ভাবে, এ দিন সোশ্যাল মিডিয়ায় ডিসপ্লে পিকচার পরিবর্তন করেছেন প্রীতম। কেরালা ব্লাস্টার্স জার্সিতে ছবি দিয়েছেন। হয়তো তিনিও মোহনবাগানের ম্যাচটা দেখে জুনিয়রদের সাবাশি দিয়েছেন।!
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours