প্রসঙ্গত, এদিন ভোট সন্ত্রাসে আহত তৃণমূল কর্মীদের দেখতে এসএসকেএমে এসেছিলেন অভিষেক। সেখান থেকেই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন তিনি।

Abhishek Banerjee: তৃণমূল ছেড়ে নির্দলে দাঁড়ানো প্রার্থীদের নেব না, অন্য দল থেকে এলে দরজা খোলা: অভিষেকসাংবাদিক বৈঠকে অভিষেক

কলকাতা: নবজোয়ার কর্মসূচি থেকে বারবার দিয়েছিলেন হুঁশিয়ারি। টিকিট না পেলে নির্দল হিসাবে দাঁড়ালে দল থেকে বহিষ্কারের কথাও জানানো হয়েছিল। তারপরও টিকিট না পেয়ে বহু তৃণমূল (Trinamool Congress) কর্মীকেই নির্দল হিসাবে পঞ্চায়েত ভোটে (Panchayat Election 2023) লড়তে দেখা গিয়েছে। দিকে দিকে গোঁজ কাঁটায় বিদ্ধ হয়েছে শাসকদল। যদিও শুধু কথার কথা নয়, জেলায় জেলায় বহু কর্মীকেই রাতারাতি দল থেকে বহিষ্কারও করা হয়। এদিকে ভোটের ফল বের হতেই দেখা যায় গোটা রাজ্যে কার্যত ঘাসফুল ঝড়ে নিশ্চিহ্ন হয়ে গিয়েছে বিরোধীরা। কিন্তু, দলের কথা না শুনে যাঁরা নির্দল হিসাবে দাঁড়িয়েছিলেন, তাঁদের আর দলে ফেরানো হবে না বলে সাফ বলছিলেন বহু তৃণমূল নেতাই। এবার সেই সুরই শোনা গেল দলের সেকেন্ড-ইন-কমান্ড তথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায়।


তবে অন্য দল থেকে যাঁরা তৃণমূলে ভিড়তে চাইছেন তাঁদের জন্য দলের দরজা সর্বদা খোলা রয়েছে বলে জানিয়েছেন তিনি। এদিন অভিষেক বলেন, “যারা তৃণমূলের টিকিট না পেয়ে নির্দল হয়েছে বা সাসপেন্ড হয়েছে তাদের নেব না। তবে অন্য দল থেকে এলে দরজা খোলা। কিন্তু, যারা তৃণমূলের সঙ্গে বেইমানি করেছে তাদের নেব না। অন্য দলের প্রতীকে জিতে তৃণমূলে আসার আগ্রহ দেখালে দরজা খোলা রয়েছে।” তাঁদের এ মন্তব্য নিয়েই বর্তমানে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে বঙ্গ রাজনীতির আঙিনায়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours