ক্যারিবিয়ান সফরে যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) যে টেস্ট ডেবিউ হবে, তা নিয়ে আলোচনা চলছিলই। এ বার ডমিনিকায় তাঁর ড্রিম ডেবিউ হওয়ার পর, যশস্বীকে নিয়ে আরও বেশি করে আলোচনা হচ্ছে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের সেরাও হয়েছেন যশস্বী।

Yashasvi Jaiswal: 'ও লম্বা রেসের ঘোড়া', যশস্বীকে বিশেষ পরামর্শ ভারতের প্রাক্তন তারকার'ও লম্বা রেসের ঘোড়া', যশস্বীকে বিশেষ পরামর্শ ভারতের প্রাক্তন তারকার
Image Credit Source: BCCI
নয়াদিল্লি: পরিশ্রমের কোনও বিকল্প নেই। আর আসল পরিশ্রম করলে তার ফলও এক সময় ঠিক আসে। ডমিনিকা টেস্টে স্বপ্নের অভিষেক হয়েছে ভারতের তরুণ তুর্কি যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal)। আসলে ২২ গজে পারফর্ম্যান্সই আসল। মুখে বড় বড় কথা, আর কাজে তার ছাপ নেই! এমনটা হলে কোনও ক্রিকেটারই বেশি দিন খেলা চালিয়ে যেতে পারেন না। উইন্ডসোর পার্কে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে যশস্বীর ডেবিউ টেস্টে অসাধারণ পারফর্ম্যান্সের পর তাঁকে নিয়ে আলোচনা থামছেই না। অক্লান্ত পরিশ্রম করে জাতীয় দলে জায়গা পেয়েছেন যশস্বী। এরই মাঝে ভারতের এক প্রাক্তন তারকা ক্রিকেটার বলেছেন, ‘যশস্বী জয়সওয়াল লম্বা রেসের ঘোড়া। বিশ্ব জয় করার জন্য যা প্রয়োজন তা ওর আছে।’ যশস্বীকে তার জন্য পরামর্শও দিয়েছেন ওই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। বিস্তারিত জেনে  এর এই প্রতিবেদনে।


‘আন্তর্জাতিক ক্রিকেটে যশস্বী জয়সওয়াল প্রভাব ফেলেছে। যদিও ও ডবল সেঞ্চুরি মিস করায় হতাশ হতে পারে। কিন্তু এই শুরু। সামনে ওর পুরো কেরিয়ার রয়েছে। আমি মনে করি আমরা ওকে ভারতের হয়ে অনেক দিন খেলতে দেখব। ওর মধ্যে প্রতিভার কোনও অভাব নেই। ওকে আমি পরামর্শ দেব যে সত্যিই কঠোর পরিশ্রম করে যাও। কারণ, বিশ্ব জয় করার জন্য যা কিছু প্রয়োজন তা তোমার আছে।’ নিজের ইউটিউব চ্যানেলে সম্প্রতি যশস্বীকে নিয়ে এই কথাগুলো বলেছেন ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার হরভজন সিং।

ডমিনিকা টেস্টে ভারত অধিনায়ক রোহিত শর্মার সেঞ্চুরি এবং বিরাট কোহলির ৭৬ রান নিয়েও বলেছেন হরভজন। তিনি বলেন, ‘২-৩ বছর ধরে রোহিত বড় রান পায়নি। তাই অনেক কথা হচ্ছিল। সেঞ্চুরি পাওয়ায় ওকে অভিনন্দন। বিরাট ৭৬ রান করেছে। তবে, শতরান না পাওয়ায় ও হয়তো হতাশ হবে। ওর ভক্তরা শতরান দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল।’


একইসঙ্গে ভাজ্জি এই সিরিজে যে ভারত ২-০ জিততে পারে, সে কথাও বলেছেন। তাঁর কথায়, ‘আমার মনে হয় এই সিরিজের ফলাফল হবে ২-০। ভারতীয় ক্রিকেটাররা প্রচুর রান করার এবং উইকেট নেওয়ার সুযোগ পাবে। এবং তাদের ভালো ফর্ম বজায় রাখার আরও একটি সুযোগ রয়েছে। এই ফর্ম আসন্ন ম্যাচগুলিতে ওদের সাহায্য করবে।’ ২০ জুলাই থেকে শুরু হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours