সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেখানে দেখা গিয়েছে কিছু পর্যটককে শাস্তি দিচ্ছে রেলপুলিশ। ঠিক কী করছিলেন ওই পর্যটকরা? আসলে তাঁরা নির্ধারিত স্টেশনের আগেই ট্রেন থামলে সেখানে নেমে পড়েন এবং জলপ্রপাতটিতে পৌঁছানোর জন্য ট্র্যাক অতিক্রম করেন। 

Viral Video: রেললাইন ধরে হাঁটার শাস্তি, দুধসাগর ফলস যাওয়ার পথে পর্যটকদের কান ধরে ওঠবোস করাল পুলিশরেললাইন ধরে হাঁটার কঠিন শাস্তি।
Latest Viral Video: গোয়া যাঁরা বেড়াতে গিয়েছেন, তাঁরা নিশ্চয়ই দুধসাগর ফলসের নাম শুনেছেন। তবে সম্প্রতি গোয়া-কর্ণাটক বর্ডারের এই দুধসাগর ফলস অন্য একটি কারণে শিরোনামে এসেছে। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেখানে দেখা গিয়েছে কিছু পর্যটককে শাস্তি দিচ্ছে রেলপুলিশ। ঠিক কী করছিলেন ওই পর্যটকরা? আসলে তাঁরা নির্ধারিত স্টেশনের আগেই ট্রেন থামলে সেখানে নেমে পড়েন এবং জলপ্রপাতটিতে পৌঁছানোর জন্য ট্র্যাক অতিক্রম করেন।


পায়ে হেঁটে রেললাইন অতিক্রম করা নিষিদ্ধ। সেই কারণেই পর্যটকদের শাস্তি দেওয়া হয়েছিল। প্রসঙ্গত, এই বর্ষাকালে দুধসাগর জলপ্রপাত হল অত্যন্ত জনপ্রিয় একটি টুরিস্ট স্পট। সবুজের মাঝে এই জলপ্রপাতটি মনোরম একটি দৃশ্য তৈরি করে। তা সামনে থেকে দেখলে মনোমুগ্ধকর তো বটেই, মোবাইলের স্ক্রিনে দেখলেও আপনি চোখ ফেরাতে পারবেন না।




অসামান্য এই দৃশ্যের কারণে বেঙ্গালুরু, ম্যাঙ্গালুরু, বেলাগাভি, উত্তরা কন্নড়, হুবলি-ধারওয়াদ, বাগালকোট, পুণে এবং মহারাষ্ট্রের বিভিন্ন জেলা থেকে পর্যটকরা এই মনোরম স্থানে ছুটে আসেন। রেলপুলিশ যে পর্যটকদের কান ধরে ওঠবোস করার শাস্তি দিয়েছে, তাঁরা দুধসাগর পৌঁছানোর জন্য দক্ষিণ গোয়ার কোলেম স্টেশনে নেমে দক্ষিণ পশ্চিম রেল লাইনের ট্র্যাক ধরে হাঁটছিলেন। সেই সময়ই তাঁরা রেলপুলিশের নজরে আসেন এবং তাঁদের পাকড়াও করে শাস্তি দেওয়া হয়।

তবে দুধসাগর ফলস যাওয়ার জন্য সাধারণত এই ভাবেই রেলওয়ে ট্র্যাক ধরে হেঁটে যেতে হয় পর্যটকদের। তবে এই ঘোর বর্ষায় সেখানে বিগত কয়েক দিন ধরে লাগাতার বৃষ্টিপাতের জন্য গোয়া পুলিশ, বনবিভাগ এবং ভারতীয় রেল সেখানে ট্রেকিং বন্ধ করার নির্দেশ দিয়েছে। সম্প্রতি সাঙ্গুয়েম তালুকের ময়নাপি জলপ্রপাতে দুজন ডুবে যাওয়ার পরে রাজ্যে জলপ্রপাত দেখার উপর নিষেধাজ্ঞা জারি করেছে গোয়া সরকার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours