অন্যান্য বোর্ডের অনুরোধ রেখে সূচিতে আরও কিছু পরিবর্তন হতে চলেছে। কয়েক দিনের মধ্যেই এই পরিবর্তনগুলি সম্পর্কে জানিয়ে দেওয়া হবে ভারতীয় বোর্ড এবং আইসিসির তরফে।


আর কিছুদিনের অপেক্ষা। ভারতের মাটিতে বসছে ওয়ান ডে বিশ্বকাপের আসর। ৫ অক্টোবর শুরু ক্রিকেট বিশ্বকাপ। সূচি নিয়ে জট পুরোপুরি কাটল না। অন্যান্য বারের তুলনায় অনেক দেরিতে প্রকাশিত হয়েছিল এ বারের বিশ্বকাপ সূচি। তাতেও রদবদল হতে পারে। এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। বিস্তারিত রইল-এর এই প্রতিবেদনে।


বিশ্বকাপের অন্যতম আকর্ষণ নিঃসন্দেহে ভারত-পাকিস্তান ম্যাচ। ১৫ অক্টোবর আমেদাবাদে হওয়ার কথা ছিল এই ম্যাচ। যদিও আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড ম্যাচটি একদিন এগিয়ে আনার পরিকল্পনা করেছে। এর সঙ্গে আরও কিছু ম্যাচের সূচিতে পরিবর্তন হতে চলেছে, জানান বোর্ড সচিব জয় শাহ। বেশ কিছু দলই সূচিতে বদল চেয়ে অনুরোধ করেছে। সূচি বদল করলে লজিস্টিক নিয়ে ব্যাপক সমস্যায় পড়তে পারে ভারতীয় বোর্ড। সচিব জয় শাহ বলেন, ‘খুব সম্ভাবনা রয়েছে সূচিতে কিছু বদল হতে পারে।’

নয়াদিল্লিতে এ দিন রাজ্য সংস্থাগুলির সঙ্গে বৈঠক ছিল বোর্ডের। তারপরই সচিব জয় শাহ আরও বলেন, ‘আইসিসির বেশ কিছু পূর্ণ সদস্য দেশ সূচিতে দু-একটা বদল চেয়ে লিখিত অনুরোধ করেছে। আইসিসির সঙ্গে আলোচনা চলছে। দু-তিন দিনের মধ্যেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।’


ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতে বদলের যে ভাবনা তার কারণ নিরাপত্তা ব্যবস্থা। ১৫ অক্টোবর নবরাত্রি রয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, সে দিন ভারত-পাকিস্তান ম্যাচের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা খুবই কঠিন। সে কারণেই এই ম্যাচটি এক দিন এগিয়ে আনার পরিকল্পনা বোর্ডের। একই সঙ্গে অন্যান্য বোর্ডের অনুরোধ রেখে সূচিতে আরও কিছু পরিবর্তন হতে চলেছে। কয়েক দিনের মধ্যেই এই পরিবর্তনগুলি সম্পর্কে জানিয়ে দেওয়া হবে ভারতীয় বোর্ড এবং আইসিসির তরফে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours