বছর দুয়েক আগে কলকাতা লিগে ট্রফি দেওয়ার রীতি চালু করেছিলেন তৎকালীন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

Calcutta Footbal League: লিগজয়ী দলকে ট্রফি দেবে আইএফএ
কলকাতা : এত বছর ধরে কলকাতা লিগ (Calcutta Footbal League) জয় ছিল শুধুই সাম্মানিক। এ বার থেকে নিজেদের তাঁবুর ক্যাবিনেটে কলকাতা লিগের ট্রফিও রাখতে পারবে বিজয়ী দল। চ্যাম্পিয়ন দলকে একটি রূপোর ট্রফি দেওয়া হবে। সূত্রের খবর, সেই ট্রফিটি তৈরিতে খরচ হয়েছে সাত লক্ষ টাকা। শনিবার আইএফএ (IFA) অফিসে সাংবাদিক সম্মেলন। সেখানেই সরকারি ভাবে ট্রফি দেওয়ার কথা ঘোষণা করবে আইএফএ। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


বছর দুয়েক আগে কলকাতা লিগে ট্রফি দেওয়ার রীতি চালু করেছিলেন তৎকালীন আইএফএ সচিব। কলকাতা লিগের চ্যাম্পিয়ন দলকে ট্রফি দিয়ে সংবাদের শিরোনামে এসেছিলেন তৎকালীন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। মহমেডান স্পোর্টিংয়ের হাতে প্রথম বার কলকাতা লিগের ট্রফি তুলে দেওয়া হয়েছিল। পরবর্তীতে সেই সচিবের আমলেই অপর চ্যাম্পিয়ন দল পিয়ারলেসকেও দেওয়া হয়েছিল ট্রফি। তার আগে কখনও লিগ চ্যাম্পিয়ন দলকে ট্রফি দিয়ে সম্মান জানানো হয়নি। জয়দীপ মুখোপাধ্যায় সেই ট্র্যাডিশন ভেঙে দিয়ে নতুন রীতি চালু করেছিলেন।


২০২৩ কলকাতা লিগে জয়দীপের দেখানো সেই পথেই এ বার হাঁটলেন বর্তমান সচিব অনির্বাণ দত্ত। কলকাতা লিগের চ্যাম্পিয়ন দলের হাতে এ বার থেকে তুলে দেওয়া হবে ট্রফি। প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পরই বিজয়ী দলকে দেওয়া হবে ট্রফি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours