পর্যটকেরা ৪ দিনের হোটেল ভাড়া দিয়ে ৮ দিন রাত্রিবাস করতে পারবেন। আবার ১২ দিনের ভাড়া দিয়ে একমাস রাত্রিবাস করতে পারবেন। অর্থাৎ টানা ১২ দিনের জন্য হোটেলের ভাড়া পেইড করলে অতিরিক্ত ১৮ দিন বিনামূল্যে রাত্রিবাস করার সুযোগ পাবেন।

Bhutan Travel: সস্তা হল ভুটান-ভ্রমণ, অধিক দিনের জন্য বেড়াতে গেলে মিলবে বিনামূল্যে রাত্রিবাসের সুযোগভুটান ভ্রমণ সস্তা হচ্ছে।
থিম্পু: ভ্রমণপিপাসুদের জন্য সুখবর। পর্যটকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে এল ভুটান সরকার। এবার ভুটানে (Bhutan) হাতে সময় নিয়ে বেড়াতে গেলে বিনামূল্যে রাত্রিবাসের (Night stay)সুযোগ পাবেন পর্যটকেরা। শুনতে অবাক লাগছে! ভুটান সরকারের তরফে এমনই ঘোষণা করা হয়েছে। পর্যটকেরা ৪ দিনের হোটেল ভাড়া দিয়ে ৮ দিন রাত্রিবাস করতে পারবেন। অর্থাৎ বিনামূল্যে ৪ দিন হোটেলে রাত্রিবাসের সুযোগ পাবেন। খবরটি নিশ্চিত করে ভুটান পর্যটন দফতরের আধিকারিক দোরজি ধ্রাধুল বলেন, “যদি অধিক সংখ্যক পর্যটক বেশিদিনের জন্য ভুটান থাকেন তাহলে ট্যুরিজমের মাধ্যমে আমাদের অর্থনীতির দ্রুত বিকাশ ঘটাতে সাহায্য করবে।”


করোনা মহামারীর পর ভুটানের দ্বার খোলার পরই পর্যটকদের জন্য প্রবেশ ফি অতিরিক্ত বাড়ানো হয়েছিল। পর্যটকদের থেকে প্রতি রাতের জন্য উন্নয়ন ফি ৬৫ মার্কিন ডলার থেকে বাড়িয়ে ২০০ মার্কিন ডলার করেছিল ভুটান সরকার। যা ভুটানে পর্যটক প্রবেশে রাশ টেনেছে। তাই পরিস্থিতি সামাল দিতেই ভুটান সরকার এবার অধিক দিন রাত্রিবাস করলে পর্যটকদের বিনামূল্যে আরও কিছুদিন থাকার সুযোগ দিচ্ছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

ভুটান পর্যটন দফতরের তরফে আরও জানানো হয়েছে, পর্যটকেরা ৪ দিনের হোটেল ভাড়া দিয়ে ৮ দিন রাত্রিবাস করতে পারবেন। আবার ১২ দিনের ভাড়া দিয়ে একমাস রাত্রিবাস করতে পারবেন। অর্থাৎ টানা ১২ দিনের জন্য হোটেলের ভাড়া পেইড করলে অতিরিক্ত ১৮ দিন বিনামূল্যে রাত্রিবাস করার সুযোগ পাবেন। চলতি মাসের গোড়া থেকেই অর্থাৎ ১ জুন থেকেই এই নিয়ম লাগু হয়েছে বলে ভুটান সরকার জানিয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours