উপ নির্বাচনের ফল মমতারও মাথাব্যাথার কারণ হয়ে উঠেছিল। সাগরদিঘির ফলাফল সম্পর্কে বিশ্লেষণ করতে একটি কমিটিও গঠন করেছিলেন তিনি।

Mamata Banerjee: অভিষেকের হাত ধরে বাইরনের যোগদান খবরের কাগজ পড়ে জানলেন তৃণমূল সুপ্রিমো মমতাতৃণমূলে যোগ দিয়েছেন বাইরন



কলকাতা : সোমবার থেকে ফের রাজ্য রাজনীতির শিরোনামে সাগরদিঘি। মাস তিনেক আগে নির্বাচিত বিধায়ক বাইরন বিশ্বাস কংগ্রেস ছেড়ে যোগ দিয়েছেন তৃণমূলে। সেই যোগদান যখন রাজ্য রাজনীতির আলোচনার শীর্ষে, তখন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, তিনি এ ব্যাপারে কিছু জানতেন না। সংবাদমাধ্যমে পড়ে সবটা জেনেছেন বলেই উল্লেখ করেছেন মমতা। সোমবার ঘাটালে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন বাইরন। সেই প্রসঙ্গে মঙ্গলবার মমতা জানালেন, সবটাই স্থানীয় নেতৃত্বের ব্যাপার। কার্যত প্রসঙ্গ এড়িয়ে যান তিনি।


মঙ্গলবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা। বাইরনকে নিয়ে প্রশ্ন করতেই তিনি বলেন, ‘আমি জানি না। এটা লোকাল ম্যাটার। স্থানীয় নেতৃত্বকে জিজ্ঞেস করুন। আমার কিছু জানা নেই। আমি পেপারে সবটা পড়েছি।’ শুধু তাই নয়, তিনি আরও বলেন, ‘আমি এগুলো করি না। দলের বেশ কিছু সিস্টেম আছে। এগুলো ব্লক স্তরে হয়। ডোন্ট আস্ক মি (আমাকে জিজ্ঞেস করবেন না)।’

উল্লেখ্য, রাজনৈতিক মহলের একাংশের মতে, সারগদিঘির উপনির্বাচন ছিল রাজ্যের শাসক দলের জন্য একটা বড় ধাক্কা। এই নির্বাচনের পরই রাজ্যের বিধানসভা পেয়েছিল একমাত্র কংগ্রেস বিধায়ক। উপ নির্বাচনের ফল মমতারও মাথাব্যথার কারণ হয়ে উঠেছিল। সাগরদিঘির ফলাফল সম্পর্কে বিশ্লেষণ করতে একটি কমিটিও গঠন করেছিলেন তিনি। বলেছিলেন, টাকার খেলা হয়েছে সাগরদিঘিতে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours