সোমে বাতিল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস

Vande Bharat Express: এদিন দীর্ঘ ৫ ঘণ্টা পর অবশেষে মঙ্গুলি স্টেশন থেকে রওনা দিল বন্দে ভারত এক্সপ্রেস। ডিজেল ইঞ্জিন ব্যবহার করেই এই সেমি-হাইস্পিড যুক্ত ট্রেনের যাত্রা পুনরায় শুরু করানো হল।

Howrah-Puri Vande Bharat Express: সোমে বাতিল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসফাইল ছবি
Follow us on

google-news-icon
হাওড়া: যাত্রা শুরুর দু-দিনের মধ্যেই থমকে গেল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। সোমবার, ২২ মে চলবে না হাওড়া-পুরী (Howrah-Puri) বন্দে ভারত। আপ ও ডাউন দুটি ট্রেনই বাতিল করা হয়েছে। রবিবার ইস্ট-কোস্ট রেলওয়ের তরফে বিজ্ঞপ্তি দিয়ে খবরটি নিশ্চিত করা হয়েছে। মূলত, এদিনের ঝড়ে কটক-ভদ্রক স্টেশনের মাঝে বন্দে ভারত এক্সপ্রেসে প্যান্টোগ্রাফ ছিঁড়ে পড়া এবং ট্রেনের কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হওয়ার ফলেই সোমবার এই ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। অন্যদিকে, এদিন দীর্ঘ ৫ ঘণ্টা পর অবশেষে মঙ্গুলি স্টেশন থেকে রওনা দিল বন্দে ভারত এক্সপ্রেস। ডিজেল ইঞ্জিন ব্যবহার করেই এই সেমি-হাইস্পিড যুক্ত ট্রেনের যাত্রা পুনরায় শুরু করানো হল।


রেলের তরফে জানানো হয়েছে, রবিবারের ঝড়-বৃষ্টিতে কটক-ভদ্রক স্টেশনের মাঝে পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ছিঁড়ে পড়ে এবং ট্রেনেরও একটি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলি মেরামতির জন্যই সোমবার আপ ও ডাউন- দু-দিকেই হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস বাতিল করা হয়েছে। বন্দে ভারতের ক্ষতিগ্রস্ত রেকটি এখানে মেরামত করা যাবে না। মেরামতির জন্য সেটি ইন্টিগ্রেটেড কোচ ফ্যাক্টরিতে পাঠানো হচ্ছে। সেজন্যই সোমে ট্রেনটির পরিষেবা বাতিল করা হল বলে ইস্ট-কোস্ট রেলের তরফে জানানো হয়েছে সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার ফের নির্দিষ্ট সময় অনুসারেই আপ ও ডাউনে চলবে হাওড়া-পুরী বন্দে ভারত। তবে যাঁরা সোমবারের এই ট্রেনের টিকিট কেটেছেন, তাঁরা টিকিট-মূল্য ফেরৎ পাবেন নাকি অন্যদিনের ট্রেনে বদল করা হবে, সে ব্যাপারে এখনও রেল কর্তৃপক্ষ কিছু জানায়নি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours