কলকাতার ক্ষেত্রে দিনের বেলায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Weather Update: বৃষ্টি আর বজ্রপাতের জন্য তৈরি থাকুন আগামী কয়েকদিনপ্রতীকী ছবি
কলকাতা : প্রবল গরম আর তীব্র অস্বস্তির মাঝে কিছুটা স্বস্তির খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবারই বৃষ্টি আর ঝোড়ো হাওয়ায় তাপমাত্রার পারদ নেমেছিল দক্ষিণবঙ্গে। সেই স্বস্তি বজায় থাকবে আপাতত। বুধবার থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত হবে ঝড়-বৃষ্টি।


সোমবারই কালবৈশাখীতে ভিজেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একটা বড় অংশ। বৃহস্পতিবার ফের সেই কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে বলেও জানা যাচ্ছে। আগামী দুদিন অর্থাৎ বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত মালদহ এবং দুই দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস থাকছে।

কলকাতার ক্ষেত্রে দিনের বেলায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তবে বিকেলে বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। শনিবার পর্যন্ত এই রকম আবহাওয়া থাকবে বলে আবহাওয়াবিদদের অনুমান।


মৌসম ভবন সূত্রে খবর, সাধারণত ১ জুন কেরলে পৌঁছয় মৌসুমি বায়ু। তার সঙ্গে সঙ্গেই বর্ষা ঢোকে কেরলে। তবে এবার আগামী ৪ জুন কেরলে ঢুকতে পারে বর্ষা। অর্থাৎ এবছর নির্ধারিত সময়ের থেকে দিন তিনেক দেরিতে ঢুকবে ব
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours