পাকিস্তানের সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, বালোচিস্তান প্রদেশের ওই শহরের একটি বহুতলে লুকিয়ে ছিল জঙ্গিরা। খবর পেয়ে সেখানে হানা দেয় পাক সেনার জওয়ানরা। তখন জঙ্গি ও পাক সেনার মধ্যে শুরু হয় গুলির লড়াই। দীর্ঘক্ষণ ধরে সেই গুলির লড়াই চলেছে বলে জানা গিয়েছে।

Balochistan: বালোচিস্তানের পাক সেনা ও তালিবান জঙ্গিদের গুলির লড়াই, মৃত ৬ জঙ্গি
ইসলামাবাদ: প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারি ঘিরে গত কয়েক দিন ধরেই উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে পাকিস্তান জুড়ে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকরা রীতিমতো তাণ্ডব লীলা চালিয়েছে পাকিস্তানের বিভিন্ন প্রদেশে। এই আবহেই পাকিস্তান- আফগানিস্তান সীমান্তের কাছে চলল জঙ্গি হানা। পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালায় পাকিস্তানি তালিবান জঙ্গিরা। পাকিস্তান তেহরিক-ই-তালিবান গোষ্ঠীর জঙ্গিদের সঙ্গে পাক নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই হয়েছে দীর্ঘক্ষণ ধরে। তাতেই ৬ পাকিস্তানি তালিবানি জঙ্গির মৃত্যু হয়েছে। শনিবার পাকিস্তানের বালোচিস্তান প্রদেশের মুসলিম বাগ শহরে ঘটেছে এই ঘটনা। এই ঘটনায় দুই পাক সেনার মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে।


পাকিস্তানের সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, বালোচিস্তান প্রদেশের ওই শহরের একটি বহুতলে লুকিয়ে ছিল জঙ্গিরা। খবর পেয়ে সেখানে হানা দেয় পাক সেনার জওয়ানরা। তখন জঙ্গি ও পাক সেনার মধ্যে শুরু হয় গুলির লড়াই। দীর্ঘক্ষণ ধরে সেই গুলির লড়াই চলেছে বলে জানা গিয়েছে। সেই লড়াইয়েই ৬ পাকিস্তানি তালিবান জঙ্গির মৃত্যু হয়েছে। দুই পাক সেনা জওয়ানেরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।


প্রসঙ্গত, পাকিস্তান-আফগান সীমান্ত গত বছর নভেম্বর থেকেই পাকিস্তানি তালিবান জঙ্গিদের সক্রিয়তা লক্ষ্য করা গিয়েছে। মূলক পাক সেনা ও পুলিশের উপর হামলা চালায় এই গোষ্ঠীর জঙ্গিরা।বালোচিস্তান প্রদেশ এবং পাক-আফগান সীমান্তে সক্রিয় তারা। গত কয়েক মাসে একাধিক বার পাক পুলিশের উপর আক্রমণ করেছে তারা। এর জেরে বেশ কয়েক জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। বালুচিস্তানের অন্যান্য পাক বিরোধী গোষ্ঠীর সঙ্গেও এই জঙ্গিগোষ্ঠী হাত মিলিয়েছে বলে জানা গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours