চিপকে ইয়েলোব্রিগেডের জয়। ঘরের মাঠে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে ৬ উইকেটে হারাল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ১৪ বল বাকি থাকতেই ম্যাচ জিতে লিগ টেবলের দ্বিতীয় স্থানে পৌঁছে গেল সিএসকে।

CSK vs MI, IPL Match Result: রোহিতের মুম্বইয়ের থেকে চিপকের দুর্গ রক্ষা, ঘরের মাঠে জয়ে ফিরল ধোনির চেন্নাইরোহিতের মুম্বইয়ের থেকে চিপকের দুর্গ রক্ষা, ঘরের মাঠে জয়ে ফিরল চেন্নাই
Image Credit Source: IPL Website
চেন্নাই : একেই বলে সোনায় সোহাগা। শনিবাসরীয় আইপিএলের (IPL) ম্যাচে এক পরিসংখ্যান বদলে দিয়ে ঘরের মাঠে জিতল মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস। ২০১০ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চিপকে জিততে পারেনি চেন্নাই। আজ তেমনটা হল না। টসও জিতলেন মাহি, ম্যাচও জিতল সিএসকে (CSK)। গত ৩ ম্যাচে জয় পায়নি চেন্নাই। অবশেষে ঘরের মাঠে জয়ে ফিরল মহেন্দ্র সিং ধোনির ইয়েলোব্রিগেড। পরপর ২ ম্যাচে হারার পর, লখনউয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট হতে হয়েছিল চেন্নাইকে। এ বার ঘরের মাঠে পুরো ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারল ধোনির দল। সেই সঙ্গে লিগ টেবলের দ্বিতীয় স্থানে পৌঁছে গেল ‘থালা’র সিএসকে। বিস্তারিত ম্যাচ রিপোর্ট জেনে নিন


টস জিতে প্রথমে রোহিতদের ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন ধোনি। আজ ওপেনিয়ে রোহিত নিজে না নেমে ঈশান কিষাণের সঙ্গে পাঠান ক্যামেরন গ্রিনকে। হিটম্যানের এই সিদ্ধান্ত হিট হয়নি। মাত্র ৬ রান করে তুষার দেশপান্ডের শিকার হন গ্রিন। তিলক ভার্মা চোটের কারণে আজকের ম্যাচে না খেলার জন্য রোহিত ৩ নম্বরে নামেন। পরিকল্পনা ছিল মিডল অর্ডারে স্পিনারদের ট্যাকল করা। তাই মুম্বইয়ের ব্যাটিং অর্ডারে এই পরিবর্তন হয়েছিল। উল্টে পাওয়ার প্লে-র মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে মুম্বই। তৃতীয় ওভারে ঈশান কিষাণ (৭) ও রোহিতের (০) উইকেট তুলে নেন দীপক চাহার। রোহিত যখন ক্রিজে ছিলেন, সেই সময় স্টাম্পের কাছে এগিয়ে আসেন ধোনি। তৃতীয় ওভারে দীপকের পঞ্চম বলের আগে ইশারা করে হেলমেট আনিয়ে নেন ধোনি। এরপর আউট হন রোহিত। যা দেখে বোঝা যায় ধোনির ফাঁদে পা দিয়ে বসেন রোহিত।

পাওয়ার প্লে-র মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলার পর চতুর্থ উইকেটে সূর্যকুমার যাদবের সঙ্গে জুটি বেঁধে নেহাল ওয়াদেরা তোলেন ৫৫ রান। ইনিংসের মাঝপথ অবধি ক্রিজে ছিলেন সূর্যকুমার যাদব। ১১তম ওভারের তৃতীয় বলে সূর্যর উইকেট তুলে নেন রবীন্দ্র জাডেজা। ২২ বলে ২৬ রান করে মাঠ ছাড়েন স্কাই। এরপর পঞ্চম উইকেটে ত্রিস্তান স্টাবসের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে আরও কিছু রান জড়ো করেন নেহাল। ধোনির দলের বিরুদ্ধে আইপিএল কেরিয়ারের প্রথম হাফসেঞ্চুরিও পূর্ণ করেন নেহাল ওয়াদেরা। সূর্য, নেহাল ও ত্রিস্তান স্টাবস (২০) ছাড়া আর মুম্বইয়ের কোনও ক্রিকেটার ২ অঙ্কের রানে পৌঁছতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রান তোলে মুম্বই। চেন্নাইয়ের হয়ে সবচেয়ে নজরকাড়া বোলিং করেছেন মাথিশা পাথিরানা। ৪ ওভার বল করে ১৫ রান দিয়ে তিনি ৩টি উইকেট নিয়েছেন।


১৪০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই ছন্দে দেখা যায় সিএসকেকে। ডেভন কনওয়ে ও ঋতুরাজ গায়কোয়াড়ের ওপেনিং জুটিতে ওঠে ৪৬ রান। পঞ্চম ওভারের প্রথম বলে পীযুষ চাওলা তুলে নেন ঋতুর (৩০) উইকেট। এরপর ছন্দে থাকা অজিঙ্ক রাহানের (২১) উইকেটও তুলে নেন পীযুষ। অম্বাতি রায়ডুর (১২) উইকেট তুলে নেন ত্রিস্তান স্টাবস। ১৭তম ওভারে এসে উইকেট হারান কনওয়ে (৪৪)। কনওয়ে আউট হতে মাঠে নামেন ধোনি। ৩ বল খেলে ২ রানে অপরাজিত থাকেন মাহি। তাঁর সঙ্গে ২৬ রানে নট আউট থেকে মাঠ ছাড়েন শিবম দুবে। ১৭.৪ ওভারে টার্গেট পূর্ণ করে ফেলে সিএসকে। ১৪ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতল চেন্নাই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours