সাংবাদিকের দাবি, ওই ছাত্রীকে প্রশ্ন করায় তিনি বলেছেন, তাঁকে লিখিত পরীক্ষার আগে ব্রা খুলে ফেলতে বলা হয়। তাঁর ভাই তাঁকে বাড়ি নিয়ে যেতে আসছেন বলেও দাবি করেন ওই ছাত্রী।

NEET Exam: 'কুঁকড়ে বসেছিল মেয়েটি', ফের পরীক্ষার হলে ব্রা খুলতে বলার অভিযোগপ্রতীকী ছবি
চেন্নাই : নিট পরীক্ষাকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছিল কেরলে। পরীক্ষাকেন্দ্রে পড়ুয়াদের অন্তর্বাস খুলতে বাধ্য করার অভিযোগ উঠেছিল। এবার একই অভিযোগ উঠেছে চেন্নাইতে। গত রবিবার ছিল সেই পরীক্ষা। এক স্থানীয় সাংবাদিকের করা টুইট থেকেই প্রথম খবরটি প্রকাশ্যে আসে। অভিযোগ, পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করার সময় ব্রা খুলতে বলা হয়েছিল ছাত্রীদের। অনেকেই এমন পরিস্থিতিতে সঙ্কুচিত হয়ে বসেছিলেন বলে দাবি করেছিলেন তিনি। টুইটে তিনি জানিয়েছেন পরীক্ষাকেন্দ্রে গিয়ে তিনি দেখেছেন, এক ছাত্রীকে তিনি দেখেন, তিনি লজ্জায় কুঁকড়ে একটি বই আঁকড়ে বসে রয়েছেন।


পরপর অশালীন প্রশ্ন আসায় টুইট ডিলিট করে দেন ওই সাংবাদিক। পরবর্তীতে ওই সাংবাদিকের দাবি, ওই ছাত্রীকে প্রশ্ন করায় তিনি বলেছেন, তাঁকে লিখিত পরীক্ষার আগে ব্রা খুলে ফেলতে বলা হয়। তাঁর ভাই তাঁকে বাড়ি নিয়ে যেতে আসছেন বলেও দাবি করেন ওই ছাত্রী। সাংবাদিক আরও জানান, একজন নয়, অনেক ছাত্রীকেই এমন পরিস্থিতিতে অপ্রস্তুত অবস্থায় পড়তে দেখেছেন তিনি। তিনি পরে একটি টুইটে লিখেছেন, এমন অশালীন মন্তব্য না করে প্রশ্ন তুলুন, এই নিয়ম আদৌ আছে কি না। রবিবার তামিলনাড়ুর বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন অন্তত দেড় লক্ষ পড়ুয়া।

এই বিষয়ে তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী আনবিল মহেশ পোয়ামজি জানিয়েছেন, এই ঘটনায় ইতিমধ্যেই নিন্দা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী স্টালিন। যে ভাবে প্রত্যেক ছাত্রীর পোশাক ও চুলের ক্লিপ খুলে পরীক্ষা করা হয়, তারও নিন্দা জানিয়েছেন তিনি।


বিজেপির মুখপাত্র নারায়ণ তিরুপতি এই প্রসঙ্গে বলেন, যদি কোনও অন্যায় বা বেনিয়ম হয়ে থাকে, তাহলে অবশ্যই অভিযুক্তের বিরুদ্ধে কড়া শাস্তির ব্যবস্থা করতে হবে। তবে এই ঘটনার সঙ্গে পরীক্ষক সংস্থা বা পরীক্ষা ব্যবস্থার কোনও সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন তিনি।

গত বছরই একই অভিযোগ উঠেছিল কেরলে। কোল্লাম জেলার এক পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগে বহু ছাত্রীদের ‘ব্রা’ খুলে ফেলতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ ওঠে। কারণ, তাদের ব্রায়ে ধাতব হুক ছিল। এই অভিযোগ পাওয়ার পরই হইচই পড়ে গিয়েছিল কেরলে। পরে ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন অনেক ছাত্রীই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours