তবে হাওয়া অফিসের পূর্বাভাস এও বলছে দক্ষিণবঙ্গে ২৮ তারিখ থেকে ঝড়-বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে। তাতেই ফের ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।

Weather Update: কিছুক্ষণের মধ্যেই তুমুল বৃষ্টি এই জেলাগুলিতে, ঘণ্টায় ৭০-৮০ কিমি বেগে বইতে পারে ঝড়ফাইল ছবি



কলকাতা: নিস্তার নেই শুক্রবার। কিছুক্ষণের মধ্যে ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদেও (Murshidabad)। ভিজতে পারে হুগলিও (Hooghly)। হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Departement) এমনই জানাচ্ছে। বইতে পারে ঘণ্টায় ৭০-৮০ কিমি গতিবেগে ঝড়। ঘনঘন বজ্রপাতের আশঙ্কা। হতে পারে শিলাবৃষ্টিও। প্রসঙ্গত, বৃহস্পতিবারও, শিলাবৃষ্টি দেখা গিয়েছিল বাঁকুড়া সহ পশ্চিমের কিছু জেলাতে। সন্ধ্যাতেই কালবৈশাখীর দাপট দেখা গিয়েছিল দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। রাতভর বৃষ্টি হয়েছে কলকাতাতেও। এদিনও ফের সেই ছবিই ফিরতে চলেছে বলে মনে করা হচ্ছে।


হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, বিশেষ করে দক্ষিণবঙ্গের পশ্চিমে জেলাগুলিতে ঝড়-বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। বেশি বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূমে। ইতিমধ্যেই বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি শুরু হয়েছে ঝাড়গ্রামে। শুধু দক্ষিণবঙ্গ নয় ঝড়-বৃষ্টির দাপট চলবে উত্তরবঙ্গেও। উত্তরবঙ্গের ক্ষেত্রে শনিবার পর্যন্ত উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে। এই পাঁচ জেলায় আগামী দুই থেকে তিন দিন বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি চলবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours