চলতি আইপিএলে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সের পর, দ্বিতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। দিল্লিকে তাদের ঘরের মাঠে হারিয়ে প্লে অফের টিকিট পেল সিএসকে।

DC vs CSK, IPL Match Result: দিল্লির ডেরায় চেন্নাইয়ের 'দাদাগিরি', প্লে অফে ধোনির দলDC vs CSK, IPL Match Result: দিল্লির ডেরায় চেন্নাইয়ের 'দাদাগিরি', ধোনির দলের প্লে অফ নিশ্চিত
Image Credit Source: IPL Website
Follow us on


নয়াদিল্লি : ওই যে বলে ‘দের আয়ে দুরস্ত আয়ে’… মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের (CSK) সঙ্গে সেটাই হল। ঘরের মাঠে প্লে অফ নিশ্চিত করার সুযোগ ছিল সিএসকের। কিন্তু কেকেআরের কাছে হার চেন্নাইয়ের সেই অপেক্ষা বাড়িয়েছিল। আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম দেখল ইয়েলোব্রিগেডের ২ ওপেনারের ব্যাটে রানের ঝড়। নির্দ্বিধায় বলা যায় ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ের ব্যাটে মেগা শো দেখল কোটলা। এই দু’জনের রানে ভর করে দিল্লিকে তাদের ঘরের মাঠে ২২৩ রানের টার্গেট দিয়েছিল চেন্নাই। দিল্লি ক্যাপিটালস (DC) যেহেতু প্লে অফের দৌড়ের বাইরে, তাই ওয়ার্নারদের কিছু হারানোর ছিল না। পাহাড়প্রমাণ রান তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানে গিয়ে থামে দিল্লি। এই ম্যাচে ৭৭ রানে জয়ের পাশাপাশি এ বারের আইপিএলের (IPL 2023) প্লে অফ নিশ্চিত করে ফেলল ধোনির দল। বিস্তারিত ম্যাচ রিপোর্ট TV9Bangla Sports এ।


টস জিতে ধোনির প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত সফল হয়েছে। প্রথমে ওপেনিং জুটির ঝড়ের পর শিবম দুবে ও রবীন্দ্র জাডেজার ক্যামিও ইনিংস দেখা গেল। এ দিন আইপিএলের ইতিহাসে চতুর্থ সর্বাধিক পার্টনারশিপ গড়লেন ডেভন কনওয়ে ও ঋতুরাজ গায়কোয়াড়। চলতি আইপিএলে কোনও দলের করা সর্বাধিক রানের তালিকায় ছয় নম্বরে জুড়ল চেন্নাইয়ের করা ২২৩ রান।

২২৪ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় দিল্লি। পাওয়ার প্লে-র মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে দিল্লি। নেতা ডেভিড ওয়ার্নার একা কুম্ভ হয়ে লড়াই চালিয়ে গেলেও দলকে জেতাতে পারলেন না। ৫৮ বলে ৮৬ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছেন ওয়ার্নার। এ দিন রান পাননি পৃথ্বী শ (৫), ফিল সল্ট (৩), রাইলি রোসো (০)। ওয়ার্নার ছাড়া ২ অঙ্কের রান করেছেন যশ ধুল (১৩) ও অক্ষর প্যাটেল (১৫)। ৩টি উইকেট নেন দীপক চাহার। ২টি করে উইকেট মহেশ থিকসানা ও মাথিশা পাথিরানার। এ ছাড়া ১টি করে উইকেট পেয়েছেন তুষার দেশপান্ডে ও রবীন্দ্র জাডেজাও। ২০তম ওভারে ললিত যাদব ও কুলদীপ যাদবকে ফেরান মহেশ থিকসানা। তিনি হ্যাটট্রিকের সামনে ছিলেন। কিন্তু অল্পের জন্য আজ মহেশের হ্যাটট্রিক হল না। আর শেষ অবধি নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে দিল্লি।


এ বারের আইপিএলের গ্রুপ পর্বে ১৪ ম্যাচে ৮টি জয়, ৫টি হার ও ১টি ম্যাচ অমীমাংসিত হওয়ার পর সিএসকের পয়েন্ট ১৭। DC vs CSK ম্যাচের পর দুই নম্বরে থেকে প্লে অফে উঠল সিএসকে। চেন্নাইয়ের নেট রানরেট +০.৬৫। এই নিয়ে মোট ১২ বার প্লে অফে পৌঁছল সিএসকে। অতীতে চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। কে বলতে পারে এ বারও হয়তো মাহির হাতেই উঠবে আইপিএলের সোনালি ট্রফিটি। তার জন্য আর কয়েকটা ম্যাচ অপেক্ষা করতে হবে চেন্নাই ও ধোনির ভক্তদের। আপাতত মাহিভক্তরা ২৩ মে-র জন্য দিন গোনা শুরু করবে। কারণ ওই দিন চিপকে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে প্রথম কোয়ালিফায়ারে নামবে ধোনির চেন্নাই। তারপর বোঝা যাবে এ বারের আইপিএলের প্রথম ফাইনালিস্ট কারা হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours