প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "প্রত্যেক ভারতীয়কে নিরাপদে বের করে নিয়ে আসার কাজ জারি রেখেছে সরকার।" এই বিশেষ উদ্যোগের জন্য সুদান-ফেরত হাক্কি পিক্কি সম্প্রদায়ের লোকজনও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

PM Narendra Modi: বিশ্বের কোথাও কোনও ভারতীয় সমস্যায় পড়লে সরকার বসে থাকবে না: মোদীসুদান ফেরৎ হাক্কি পিক্কি সম্প্রদায়ের সঙ্গে কথোপকথনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
শিবামোগ্গা: বিশ্বের কোনও প্রান্তে কোনও ভারতীয় যদি কোনও সমস্যায় পড়ে, তাহলে সরকার বসে থাকবে না। ওই সমস্যার সমাধান না করা পর্যন্ত সরকার থেমে যাবে না। রবিবার যুদ্ধ-বিধ্বস্ত সুদান থেকে ‘কাবেরী অপারেশন’ (Kaveri Operation)-এর মাধ্যমে দেশে ফিরে আসা হাক্কি পিক্কি (Hakki Pikki) আদিবাসী সদস্যদের সঙ্গে কথোপকথনে এমনই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন, “প্রত্যেক ভারতীয়কে নিরাপদে বের করে নিয়ে আসার কাজ জারি রেখেছে সরকার।” এই বিশেষ উদ্যোগের জন্য সুদান-ফেরত হাক্কি পিক্কি সম্প্রদায়ের লোকজনও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।


জানা গিয়েছে, যুদ্ধ-বিধ্বস্ত সুদান থেকে ভারতীয়দের ‘কাবেরী অপারেশন’-এর মাধ্যমে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে নরেন্দ্র মোদীর সরকার। এদিন ভোরে কাবেরী অপারেশন-এর মাধ্যমে শিবামোগ্গা ফিরে এসেছে হাক্কি পিক্কি সম্প্রদায়ভুক্তরা। তাঁদের সঙ্গেই কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যুদ্ধ-বিধ্বস্ত সুদান থেকে নিরাপদে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করার জন্য তাঁরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সুদানে তাঁদের কী ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল এবং কী ভাবে নরেন্দ্র মোদীর সরকার ও ভারতীয় দূতাবাস তাঁদের নিরাপদে দেশে ফিরিয়ে আনে, তাও তুলে ধরেন হাক্কি-পিক্কি সম্প্রদায়ের ওই সদস্যরা। তাঁরা জানান, সরকার তাঁদের গায়ে একটা আঁচও লাগতে দেয়নি। আর এর সমস্ত কৃতিত্ব প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সুদান-ফেরত হাক্কি-পিক্কি সম্প্রদায়ের সদস্যরা বলেন, “তাঁরা হৃদয় থেকে অনুভব করছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডবল ইঞ্জিন নয়, ট্রিপল ইঞ্জিনের শক্তির প্রতিনিধিত্ব করেন।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবশ্য এপ্রসঙ্গে মহারাণা প্রতাপের কথা তুলে ধরেন। তিনি কী ভাবে আদিবাসী সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছিলেন, তার স্মৃতিচারণা করে নমো বলেন, “সারা বিশ্বে যদি কোনও ভারতীয় কোনও সমস্যায় পড়ে, সরকার সেই সমস্যার সমাধান না করা পর্যন্ত থামবে না।” এপ্রসঙ্গে নাম না করে বিরোধীদের কটাক্ষ করে প্রধানমন্ত্রী আরও বলেন, “কিছু রাজনীতিক সুদান ইস্যুকে নিয়ে রাজনীতি করছে এবং আমাদের উদ্বেগ ছিল যে ভারতীয়রা কোথায় লুকিয়ে আছে তা যদি তারা প্রকাশ করে তবে তারা আরও বড় বিপদের সম্মুখীন হতে পারে। সরকার নীরবে সকলকে নিরাপদে ফেরানোর কাজ করে গিয়েছে।” যাঁরা সমস্যায় পড়বেন তাঁদের সাহায্য করতে এবং সমাজ ও দেশের জন্য কাজ করে যেতে তাঁর সরকার সর্বদা প্রস্তুত বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours