এসএসসি গ্রুপ- সিতে নিয়োগের জন্য নিজের লেটার প্যাডে লিখে অযোগ্য প্রার্থীদের সুপারিশ করেছেন- এই ছিল অপরূপার বিরুদ্ধে অভিযোগ। এই অভিযোগ নিয়ে সরব হতে দেখা গিয়েছিল রাজ্যের বিরোধী দল নেতা-সহ বিজেপি নেতৃত্বকে।

Aparupa Poddar: তরুণজ্যোতি কেন মামলা করছেন? অপরূপার বিরুদ্ধে মামলা গ্রহণ করল না হাইকোর্টঅপরূপা
কলকাতা: তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। গত সোমবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন এই বিজেপি নেতা। এসএসসি গ্রুপ- সিতে নিয়োগের জন্য নিজের লেটার প্যাডে লিখে অযোগ্য প্রার্থীদের সুপারিশ করেছেন- এই ছিল অপরূপার বিরুদ্ধে অভিযোগ। এই অভিযোগ নিয়ে সরব হতে দেখা গিয়েছিল রাজ্যের বিরোধী দল নেতা-সহ বিজেপি নেতৃত্বকে। কিন্তু অপরূপার বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে দায়ের হওয়া মামলা গ্রহণ করলেন না কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। বিচারপতির পর্যবেক্ষণ, সাংসদের বিরুদ্ধে ওঠা অভিযোগে মামলাকারী সরাসরি ভাবে প্রভাবিত বা ক্ষতিগ্রস্ত নন। বিচারপতি জানিয়েছেন, মামলাকারী চাইলে জনস্বার্থ মামলা করতে পারেন বিষয়টি নিয়ে। প্রধান বিচারপতির এজলাসে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।


গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্য বিজেপি নেতৃত্ব আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। সাংসদের বিরুদ্ধে অভিযোগ, তিনি নিজের সাংসদ প্যাডে গ্রুপ-সিতে নিয়োগের সুপারিশ করেছিলেন। অপরূপার পাঠানো সুপারিশের তালিকার ভিত্তিতে চাকরিপ্রার্থীদের নম্বর বাড়িয়ে চাকরি দেওয়ার অভিযোগও ওঠে। এই নিয়েই মামলা দায়ের করেছিলেন তরুণজ্যোতি তিওয়ারি।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ আগেই খারিজ করেছিলেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। অভিযোগ উঠতেই তিনি জানিয়েছিলেন, তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করতেই বিজেপি এই অভিযোগ করছে। বিষয়টি নিয়ে তরুণজ্যোতি তিওয়ারি ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির নোটিশও পাঠিয়েছেন সাংসদ। ক্ষমা না চাইলে মামলার হুঁশিয়ারি দিয়েছিলেন। কিন্তু ক্ষমা না চেয়ে পাল্টা কলকাতা হাইকোর্টে মামলা করেন তরুণজ্যোতি। সেই মামলা গৃহীত হল না হাইকোর্টে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours